১০ মে, ২০২৪

TMC: বিরোধীদের বৈঠকের মাঝে লালুর প্রশ্নে অস্বস্তিতে তৃণমূল-কংগ্রেস, জানুন কি এমন প্রশ্ন
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-18 20:08:40   Share:   

বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠক চলছে। বিজেপির বিরুদ্ধে রণকৌশল সাজাতে চলছে গুরুত্বপূর্ণ আলোচনা। ঠিক সেইসময় লালু প্রসাদ যাদবের একটা প্রশ্নে অস্বস্তিতে পড়ে গেলেন সনিয়া গান্ধী,সীতারাম ইয়েচুরিরা। কী প্রশ্ন করেছিলেন লালু জানেন?

সূত্রের খবর, বৈঠক চলাকালীন, লালু প্রসাদ যাদব হঠাৎই প্রশ্ন করে বসেন, পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে বারবার বাম-কংগ্রেস তীব্র আক্রমণ করছে কেন ? তাঁর এই প্রশ্নে  হতবাক হয়ে যান সকলে। অস্বস্তিতে পড়ে যান সনিয়া, ইয়েচুরিরা। যদিও, এই নিয়ে কোনও পক্ষই প্রকাশ্যে কিছু বলেননি।

লালুর প্রশ্নের প্রভাব এখন বাংলার রাজনীতিতে পড়ে কি না, বাম ও কংগ্রেস রাজ্য নেতৃত্বের কাছে এই বিষয়ে কোনও বার্তা যায় কি না, তা সময়ই বলবে।

জাতীয় রাজনীতিতে বাম-কংগ্রেস-তৃণমূল একাট্টা হয়েছে। বিজেপি বিরোধী লড়াইয়ে একসঙ্গে ময়দানে নেমেছে তারা। কিন্তু, রাজ্যস্তরে বারবার একে অপরকে আক্রমণ করে চলেছে কংগ্রেস তৃণমূল, কিংবা বাম-তৃণমূল।

কংগ্রেসকে ঠেস দিতে ছাড়ছেন না মমতা। অধীরও নাগাড়ে আক্রমণ শানিয়ে যাচ্ছেন মমতাকে। জাতীয় রাজনীতিতে কংগ্রেস ও তৃণমূলের বন্ধুত্বের পথে কাঁটা হয়ে রয়েছেন অধীর। অন্যদিকে, বাম তৃণমূল দ্বন্দ্বও লেগে রয়েছে। সেই পরিস্থিতির কথাই এদিন তুলে ধরতে চেয়েছেন লালু প্রসাদ যাদব।


Follow us on :