১৫ মে, ২০২৪

Tomato: চাষের ক্ষেত চুরি হল লক্ষাধিক টাকার টোম্যাটো! অভিযোগ দায়ের মহিলা কৃষকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-06 17:43:18   Share:   

লুঠ হয়ে গেল টোম্যাটো (Tomato)। অবাক হচ্ছেন তো? তবে এমনটাই হয়েছে কর্নাটকের (Karnataka) হাসান-এ (Hassan)। জানা গিয়েছে, বুধবার প্রায় লক্ষাধিক টাকার টোম্যাটো চুরি করা হয়েছে চাষের ক্ষেত থেকে। ফলে স্বাভাবিকভাবেই কৃষকের কপালে চিন্তার ভাঁজ। বাজারে যখন প্রায় সব ধরনের শাক-সবজির দাম আকাশছোঁয়া, সেই সময়েই ঘটেছে এমন ঘটনা। উল্লেখ্য, কর্নাটকে প্রতি কেজি টোম্যাটোর দাম ১২০ টাকা ছুঁয়েছে।

সূত্রের খবর, হাসানের গোনি সোমানাহালি নামক গ্রামে ঘটেছে এই ঘটনাটি। সেখানকার এক মহিলা কৃষক ধারণি এই টোম্যাটো চুরির অভিযোগ এনেছেন ও হালিবিদু পুলিস থানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি অভিযোগ করেছেন, তাঁর ক্ষেত থেকে প্রায় ৫০-৬০ টি টোম্যাটোর ব্যাগ চুরি করা হয়েছে। যার বাজারমূল্য বর্তমানে ১.৫ লক্ষ টাকা। পুলিস এই ঘটনায় তদন্ত শুরু করেছে। পুলিস সূত্রে খবর, হালিবিদু থানার পুলিস এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

হালিবিদু থানার পুলিস আধিকারিক জানান, টোম্যাটো চুরির অভিযোগ জানিয়ে তদন্তের দাবি করেছেন ধারণি। হালিবিদু থানায় টোম্যাটো লুঠের অভিযোগ এটাই প্রথম। প্রসঙ্গত, সম্প্রতি কর্নাটকে অতিরিক্ত হারে টোম্যাটোর দাম বৃদ্ধি পেয়েছে। কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে বর্তমানে টোম্যাটোর দাম হয়েছে কেজি প্রতি ১০০ টাকা থেকে ১২০ টাকা।


Follow us on :