১৩ মে, ২০২৪

Tomato Price: ৫০ টাকা কেজি টোম্যাটো, ১৫ অগাস্ট থেকেই কমবে টোম্যাটোর দাম!
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-14 20:25:26   Share:   

গত কয়েক মাস ধরেই সোনার দরে বিক্রি হচ্ছে টোম্যাটো (Tomato)। দাম বৃদ্ধি পেতে পেতে তা প্রায় ২০০ টাকা প্রতি কেজি পর্যন্ত পৌঁছে গিয়েছিল। আবার কোথাও ১৫০ টাকা কেজিও হয়েছিল টোম্যাটোর দাম (Tomato Price)। কিন্তু এবারে কেন্দ্রের থেকে এল সুখবর। সোমবার কেন্দ্রের তরফে জানানো হয়েছে, কমতে চলেছে টোম্যাটোর দাম। জানা গিয়েছে, ১৫ অগাস্ট থেকেই অনেক কম দামে টোম্যাটো কিনতে পারবেন। সূত্রের খবর, পাইকারি বাজারে প্রতি কেজি ৫০ টাকা দরে কিনতে পারবেন টোম্য়াটো।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ন্যাশনাল কোঅপারেটিভ কনজিউমার্স ফেডারেশন ও ন্য়াশনাল এগ্রিকালচারাল কোঅপারেটিভ মার্কেটিং ফেডারেশনের তরফে জানানো হয়েছে, ১৫ অগাস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন থেকে পাইকারি বাজারে টোম্যাটো ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। টোম্যাটোর দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের পকেটে টান পড়ে। ফলে টোম্যাটোর দাম কিছুটা কমানোর জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

জানা গিয়েছে, আপাতত এনসিসিএফ ও এনজিসিএমএফ দিল্লি, রাজস্থানের কোটা, লখনউ, কানপুর, উত্তরপ্রদেশের বারাণসী ও প্রয়াগরাজ এবং বিহারের পাটনা, মুজাফফরপুর, আরাহ এবং বক্সারে টোম্যাটো কম দামে বিক্রি করবে। তারপর সারা দেশে ধীরে ধীরে টোম্যাটো কম দামে পাওয়া যাবে।


Follow us on :