১৫ মে, ২০২৪

Cannabis: বাড়িতে গাঁজার চাষ মেডিক্যাল পড়ুয়াদের, কর্নাটকে গ্রেফতার তিন
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-25 20:20:31   Share:   

বাড়িতেই গাঁজার (Cannabis) চাষ! এমনটাই অভিযোগ উঠছে তিনজন মেডিক্যাল পড়ুয়ার বিরুদ্ধে। ঘটনাটি কর্নাটকের (Karnataka)। শুধু গাঁজার চাষ নয়, এগুলো অন্যান্য পড়ুয়াদের বিক্রি করারও অভিযোগ উঠছে তাদের বিরুদ্ধে। সূত্রের খবর অনুযায়ী, গোপন সূত্রে খবর পেয়ে এক বাড়িতে তল্লাশি করার পর ২২৭ গ্রাম গাঁজা, ১.৫৩ কেজি কাঁচা গাঁজা, ১০ গ্রাম চরস এবং গাঁজার বীজ উদ্ধার করেছে শিবমোগা থানার পুলিস। ইতিমধ্য়ে তাদের গ্রেফতার করেছে পুলিস।

সূত্রের খবর অনুযায়ী, অভিযুক্তরা হলেন বিঘ্নরাজ, পান্ডিদোরাই এবং বিনোদ কুমার। এরা কলেজের ছাত্রদের কাছে গাঁজা ও অন্যান্য মাদকের ব্যবসা করে। সংবাদমাধ্যমে শিবমোগা এসপি মিঠুন কুমার বলেছেন, 'বিঘ্নরাজ শিবমোগায় একটি বেসরকারি মেডিক্যাল কলেজের ছাত্র, তার বাড়িতেই হাই-টেক চাষের কৌশল নিয়ে গাঁজা চাষ করা হচ্ছিল। অন্য দুই অভিযুক্ত শহরের কলেজের ছাত্রদের কাছে গাঁজা বিক্রিতে সহায়তা করছিল। আমরা অভিযুক্তদের কাছ থেকে ২২৭ গ্রাম গাঁজা, ১.৫৩ কেজি কাঁচা গাঁজা, ১০ গ্রাম চরস এবং একটি ছোট বোতলে গাঁজার বীজ উদ্ধার করেছি।'

উল্লেখ্য, এই বছরের জানুয়ারিতে ম্যাঙ্গালুরু সিটি পুলিস গাঁজা সেবন ও ব্যবসা করার অভিযোগে মেডিক্যাল ছাত্র সহ ১০ জনকে গ্রেফতার করে এবং ২ কেজি মাদকদ্রব্য জব্দ করে। আর এবারে আরও ৩ জনকে গ্রেফতার করা হল। তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।


Follow us on :