১১ মে, ২০২৪

Viral: সিংহের সঙ্গে বন্ধুত্ব করতে এগিয়ে গেল নাছোড় কচ্ছপ, তারপর যা ঘটল
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-18 11:14:34   Share:   

জঙ্গলের রাজা সিংহ (Lion)। একেবারে নিজের চালে, নিজের ঢঙে ঘুরে বেড়ায় গোটা জঙ্গলে। আর সিংহের সঙ্গে বন্ধুত্ব করার সাহস কোনও প্রাণী হয়তো দেখাবে না। সেখানে বন্ধুত্ব করার জন্য এগিয়ে এল ছোট্ট কচ্ছপ (Tortoise)। এমনকি রাজা মুখ ফিরিয়ে নিলেও পিছু ছাড়তে নারাজ সেই প্রজা। এরপরে যা ঘটল তা সত্যি অবিশ্বাস্য (Viral Video)।

সোশ্যাল মিডিয়ায় মানেই ভাইরাল জগত। পৃথিবীর যে প্রান্তে যাই ঘটুক না কেন, নেটমাধ্যমের পাতায় তা আসবেই। বিভিন্ন ধরনের ভিডিও নজরে আসে। যেখানে কখনেও মানুষের বিভিন্ন কীর্তির কোনও ভিডিও ধরা পড়ে, আবার বিভিন্ন পশুর সঙ্গে দুঃসাহসিকতার নজিরও দেখা যায়। তবে এসবের মধ্যেই বনের রাজা সিংহের সঙ্গে বন্ধুত্ব পাতানোর শখ বোধহয় কোনও প্রাণীরই থাকে না। আর এমন দুঃসাহসই দেখিয়েছে একটি ছোট্ট কচ্ছপ।

একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই অভাবনীয় দৃশ্য পোস্ট করা হয়। ভিডিওতে দেখা গিয়েছে, একটি সিংহ জলাশয়ের পাড়ে জল খাচ্ছে। এদিকে একটি কচ্ছপ ভয় না পেয়েই সিংহের মুখের কাছে এসে তাকে ডাকতে শুরু করে। আর সিংহটিও তাকে দেখে বারবার জল খাওয়ার চেষ্টা করেও খেতে পারছিল না। কিছুক্ষণ পরে বেশ বিরক্ত হয়েই সিংহ জল থেকে মুখ তুলে নেয়। কিন্তু তাতেও পিছু ছাড়েনি কচ্ছপ। সিংহটি মুখ তুলে নিতেই সেও জল থেকে উঠে ডাঙায় তার দিকে হাঁটতে শুরু করে। আশ্চর্যের বিষয়, পশুরাজও তাঁর ছোট প্রজাকে এতটুকু ভয় দেখায়নি। উল্টে নিজেই সেখান থেকে ধীরে ধীরে চলে যায়।


Follow us on :