ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
The-government-is-withdrawing-one-lakh-less-important-cases
Assam: এক লক্ষ কম গুরুত্বপূর্ণ মামলা প্রত্যাহার করে নিচ্ছে সরকার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 19:13:11


দিনে দিনে মামলার (Cases) পাহাড় জমছে। সরকারি হিসাবেই দেখা যাচ্ছে, এই মুহূর্তে নিষ্পত্তি না হওয়া মামলার (Pending Cases) সংখ্যা চার লক্ষ। তাই মামলার বোঝা কমিয়ে গুরুত্বপূর্ণ ক্ষেত্রে দ্রুত বিচার পাইয়ে দিতে অত্যন্ত উল্লেখযোগ্য সিদ্ধান্ত নিল অসম সরকার (Assam Govt)। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himant Biswasharma) সোমবার গুয়াহাটিতে স্বাধীনতা দিবস উদযাপনের এক অনুষ্ঠানে ঘোষণা করেন, তাঁর সরকার এক লাখ কম গুরুত্বপূর্ণ কেস (Minor Cases) প্রত্যাহার করে নেবে। যার মধ্যে অধিকাংশই সামাজিক মাধ্যমে নানারকম আপত্তিকর পোস্ট সংক্রান্ত। এর ফলে বিচার ব্যবস্থার ওপর চাপ অনেকটাই কমবে বলে তিনি মনে করেন। একইসঙ্গে খুন (Murder), ধর্ষণের (Rape) মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ মামলাগুলিতে আরও বেশি নজর দেওয়ার সুযোগ আসবে।     

স্বাধীনতার জন্য যে আত্মত্যাগ, সেকথা অনেকেই হয়তো ভালোভাবে জানে না। বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে অনেক কাহিনীই অজানা। তাঁদেরকে সেসব জানানোর পাশাপাশি স্বাধীনতার আদর্শে উদ্বুদ্ধ করতে তিনি এক পরিকল্পনার কথাও এদিন ঘোষণা করেন। বলেন, রাজ্য সরকার এক হাজার তরুণকে পাঠাবে আন্দামানের সেলুলার জেলে। এটি শিক্ষামূলক ট্যুর হিসাবেই গণ্য করা হবে। সরকারি পরিকল্পনার কথা তিনি জানিয়েছেন ট্যুইট করেও। শিক্ষাক্ষেত্রে তাঁর সরকার যে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে, তার উল্লেখ করে তিনি বলেন, এই বিভাগে পরিকাঠামো উন্নয়নের জন্য ১০ হাজার কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে। পাশাপাশি জোর দেওয়া হচ্ছে স্বাস্থ্যবিমাতেও।   

কেন্দ্রের হর ঘর তিরঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, তাঁর রাজ্যে স্বনির্ভর সংস্থাগুলি নিজেদের উদ্যোগে ৪২ লক্ষ জাতীয় পতাকা তৈরি করেছে, যার মূল্য হল ১৭ কোটি টাকা। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন