১৪ মে, ২০২৪

Biden: নিরাপত্তা বেষ্টনী ভাঙার অভিযোগ, আটক বাইডেনের কনভয়ের চালক
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-10 17:49:06   Share:   

জি২০ সম্মেলনে যোগ দিতে আসা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কনভয়ের এক চালককে নিরাপত্তা বেষ্টনী ভাঙার অভিযোগে আটক করা হল। অভিযোগ, সংশ্লিষ্ট চালককে তাজ হোটেলে দেখা গিয়েছিলেন। যেখানে ওই সময় সংযুক্ত আরব আমিরশাহির ক্রাউন প্রিন্স মহম্মদ বিন জায়েদ আল নাহায়ান ছিলেন। তিনি ওই হোটেলে প্রবেশ করা মাত্র জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নিরাপত্তা আধিকারিকরা আটক করলে, তিনি জানান যে, তাঁকে সকাল সাড়ে ৯'টার সময় আইটিসি মৌর্যতে যেতে হবে, যেখানে জো বাইডেন রয়েছেন। কিন্তু, তাঁর হাতে খানিকটা সময় থাকায় তিনি ভেবেছিলেন যাত্রী পরিষেবায় খানিকটা সময় ব্যয় করবেন। সেই উদ্দেশ্যেই এক যাত্রীকে তাজ হোটেলে নামিয়ে দিতে আসেন তিনি।

ওই চালককে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হলেও, তাঁকে জো বাইডেনের কনভয়ের দায়িত্ব থেকে তড়িঘড়ি সরিয়ে দেওয়া হয়। অন্যদিকে, জি২০ শীর্ষ সম্মেলনের দ্বিতীয় দিনের শুরুটাই হল রাজঘাটে মহাত্মা গান্ধীর স্মৃতি সৌধে শ্রদ্ধা জানিয়ে। একে একে সেখানে উপস্থিত হলেন সম্মেলনে যোগ দেওয়া সমস্ত রাষ্ট্রনেতারা।

রাজঘাটে সকল অতিথিদের অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একে একে সেখানে এসে পৌঁছন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ এবং অন্যান্যরা।


Follow us on :