ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
TMC-MLA-Manik-Bhattacharya-gets-Supreme-Court-relief-in-CBI-investigation
Manik: সুপ্রিম কোর্টে বড় স্বস্তি মানিকের! নিয়োগ-কাণ্ডে ১২ অক্টোবর পর্যন্ত বাড়ল রক্ষাকবচ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-30 19:27:15


নিয়োগ দুর্নীতি-কাণ্ডের (Recruitment Scam) তদন্তে সুপ্রিম কোর্টে (Supreme Court) বড়সড় স্বস্তি প্রাথমিক শিক্ষা পর্ষদের (Primary Board) অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। লক্ষ্মীপুজো পর্যন্ত তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই (CBI)। মানিক ভট্টাচার্যের অন্তর্বর্তী রক্ষাকবচ বাড়িয়ে জানিয়ে দিল দেশের শীর্ষ আদালত। অর্থাৎ ১২ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি, ততদিন পর্যন্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে পদক্ষেপ নিতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে তদন্তে সহযোগিতা করবেন প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি। শুক্রবার এই নির্দেশ দেন সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ।

যদিও এদিন মানিক ভট্টাচার্যকে এই নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম কিংপিন হিসেবে তুলে ধরেছি সিবিআই। কিন্তু সেই দাবি খারিজ করে দেয় শীর্ষ আদালত। মঙ্গলবার হাইকোর্ট নির্দেশ দিয়েছিল সেদিন রাত ৮টার মধ্যে মানিক ভট্টাচার্যকে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। সেদিনেই সুপ্রিম কোর্টে দরবার করে একদিনের রক্ষাকবচ আদায় করে আনেন এই প্রাক্তন শিক্ষাকর্তা। যদিও মঙ্গলবার রাত পর্যন্ত তিনি কোথায় ছিলেন, জানতেন না হাইকোর্ট নিযুক্ত এসিপি। তাই যাদবপুর থানায় গিয়ে মানিকের নামে জিডি করেন তিনি।

পরে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় সিবিআইকে পত্রপাঠ গরহাজির বিষয়টি জানিয়ে দেন মানিক ভট্টাচার্য। আইনজীবীর হাত দিয়ে সিবিআইকে পাঠানো চিঠিতে উল্লেখ ছিল সুপ্রিম রক্ষাকবচের বিষয়। বুধবার বঙ্গভবনে খোঁজ মেলে মানিক ভট্টাচার্যের। সেদিনই আবার সুপ্রিম কোর্ট অন্তর্বর্তী রক্ষা কবচের মেয়াদ বাড়িয়ে শুক্রবার অবধি করে।

তারপরেই এদিনের শুনানিতে ১২ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয় মানিক ভট্টাচার্যের অন্তর্বর্তী রক্ষাকবচের মেয়াদ।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন