১৫ মে, ২০২৪

Mahua: 'ফাইল না দেখে শুনানি করা ঠিক হবে না', সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মহুয়ার মামলার শুনানি
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-15 14:07:21   Share:   

সুপ্রিম কোর্টে (Supreme Court) ফের ধাক্কা সদ্য বহিষ্কৃত মহুয়া মৈত্রের (Mahua Moitra)। দ্রুত তাঁর মামলার শুনানির আর্জি জানালেও শুক্রবার সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মহুয়া মৈত্রের মামলার শুনানি। পরবর্তী শুনানির দিন ৩ জানুয়ারি ২০২৪।

লোকসভায় টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগ উঠেছিল কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে। এর পর এথিক্স কমিটির প্রস্তাব মেনে তৃণমূলের সাংসদকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়। ফলে এই বহিষ্কারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে দেশের শীর্ষ আদালতে দ্বারস্থ হয়েছিলেন মহুয়া মৈত্র। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে ১৫ পাতার রিপোর্ট জমা দিয়েছিলেন তিনি। আজ এই মামলার দ্রুত শুনানির সম্ভাবনা থাকলেও শুক্রবার এই মামলার শুনানি হল না সুপ্রিম কোর্টে। পিছিয়ে গেল তাঁর মামলার শুনানি।

এদিন বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চে মহুয়ার মামলার শুনানি হয়। যেখানে বিচারপতি খান্নার মন্তব্য, 'আজ সকালে মামলার ফাইল হাতে পেয়েছি, পুরো ফাইল না দেখে শুনানি করা ঠিক হবে না।' এই মামলা নিয়ে যাবতীয় মন্তব্য আবার পরবর্তী শুনানিতে শোনা হবে। ফলে এই বছরে সাংসদ পদ ফিরে পাওয়ার আশা শেষ হয়ে গেল মহুয়ার। ভবিষ্যতে তিনি তাঁর পদ ফিরে পান কিনা, সেটাই এখন দেখার।


Follow us on :