ব্রেকিং নিউজ
Strict-action-to-prevent-attacks-by-pet-dogs-in-Noida-Rs-10000-fine-on-owner
Pet Attack: পোষ্য কুকুরের আক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নয়ডায়, ১০ হাজার টাকা জরিমানার খাড়া মালিকের উপর

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-13 13:08:09


গত কয়েক মাস ধরে শহর এবং আশেপাশের অঞ্চলে কুকুরের (Dog Attack) আক্রমণের ঘটনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে, কড়া পদক্ষেপ নিল নয়ডার (Noida) স্থানীয় প্রশাসন। এবার কারও পোষ্য আক্রমণ করলে, আক্রান্তকে ১০ হাজার টাকা দিতে হবে পোষ্যের মালিককে। ২০২৩ সালের ১ মার্চ থেকে লাগু হবে এই নিয়ম। এমনকি আহতের যাবতীয় চিকিৎসার খরচও দিতে হবে কুকুরের মালিককে, এমনটাই সিদ্ধান্ত নয়ডা কর্তৃপক্ষের।

নয়ডা কর্তৃপক্ষ শনিবার কুকুর এবং পোষ্য প্রাণীদের আক্রমণের বিষয়টি নিয়ে একটি বোর্ড মিটিংয়ের আয়োজন করেছিল। বৈঠকের পরে, নয়ডা কর্তৃপক্ষ একটি আদেশ জারি করে যে, ১লা মার্চ, ২০২৩ থেকে পোষা কুকুর বা বিড়াল যদি কাউকে আক্রমণ করে, সেক্ষেত্রে মালিকের উপর ১০ হাজার টাকাআর্থিক জরিমানা আরোপ করা হবে। এরপর পাশাপাশি চিকিৎসার খরচও বহন করতে হবে পোষ্যের মালিককে।

অ্যানিমেল ওয়েলফেয়ার বোর্ডের নিয়মের অধীনে নয়ডা কর্তৃপক্ষ নীতি নির্ধারণের জন্য বৈঠকে বিশদ নির্দেশিকাও জারি করেছে। নয়ডা কর্তৃপক্ষের চিফ এক্সিকিউটিভ অফিসার একটি আদেশ জারি করেছেন যার অধীনে নয়ডা কর্তৃপক্ষ পোষা প্রাণী নিবন্ধন অ্যাপের মাধ্যমে ২০২৩ সালের মার্চের মধ্যে পোষা কুকুর এবং বিড়ালদের নিবন্ধন বাধ্যতামূলক। নিবন্ধন না করার ক্ষেত্রে জরিমানা আরোপ করা হবে।

পোষা কুকুরের জীবাণুমুক্তকরণ এবং জলাতঙ্ক প্রতিরোধী টিকা বাধ্যতামূলক করা হয়েছে। এবং লঙ্ঘনের ক্ষেত্রে ১লা মার্চ থেকে  প্রতি মাসে ২,০০০  টাকা জরিমানা আরোপ করা হয়েছে। এছাড়া পোষ্যরা রাস্তায় বেরিয়ে শৌচকর্ম করলে সেক্ষেত্রে সাফ করার দায়িত্ব মালিকের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন