১০ মে, ২০২৪

Rajasthan: সাপের কামড় খাওয়ার ছয়দিনের মাথায় ফের সাপের কামড়! এরপর...
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-01 18:22:54   Share:   

এক চমকে দেওয়ার মতো ঘটনা ঘটেছে রাজস্থানের (Rajastha) মেহরানগড়ে (Mehrangarh)। এক ব্যক্তিকে সাপ (Snake) কামড়ানোর পর ফের তাঁকে খেতে হল একই প্রজাতির সাপের কামড়। প্রথমবার কামড় খেয়ে বেঁচে গেলেও দ্বিতীয়বার রক্ষা পেলেন না তিনি। দ্বিতীয়বার সাপের কামড়ে প্রাণ হারান সেই ব্যক্তি। এমনটা হয়তো এর আগে দেখা যায়নি। ফলে এটি একেবারেই অবাক করা ঘটনা।

সূত্রের খবর, রাজস্থানের ৪৪ বছর বয়সী জাসাব খানকে ২০ জুন একটি সাপ কামড়েছিল। তারপর তাঁকে দ্রুত পোখরানের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  তাঁর অবস্থা আশঙ্কাজনকই ছিল। কিন্তু চার দিন চিকিৎসার পর তিনি সুস্থ হন ও  বাড়িতে ফিরে আসেন। কিন্তু শেষরক্ষা হল না। প্রথমবার সাপ কামড়ানোর ৫ দিনের মধ্যে একই প্রজাতির সাপ সেই ব্যক্তিকে দ্বিতীয়বার কামড়ায়। প্রথমবার সাপটি জাসাবের বাঁ পায়ে কামড়েছিল ও দ্বিতীয়বার ডান পায়ে। জানা গিয়েছে, যে প্রজাতির সাপ তাঁকে কামড়েছিল, সেটি সেখানে 'বান্দি' নামে পরিচিত।

জাসাবের মৃত্যু নিয়ে চিকিৎসকরা জানিয়েছেন, প্রথমবার সাপের কামড়ে বেঁচে গেলেও তিনি পুরোপুরি সুস্থ হননি। ফলে দ্বিতীয়বার ফের সাপ কামড়াতেই তখন তাঁর শরীর সাপের বিষ আর সহ্য করতে পারেনি। যার ফলে মৃত্যু হয় তাঁর। এই ঘটনার তদন্ত শুরু করেছে ভানিয়ানা পুলিস।


Follow us on :