১৭ মে, ২০২৪

Modi: দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনের উপর উড়ছে 'রহস্যময়' ড্রোন, কী জানাল পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-03 09:38:26   Share:   

সোমবার সাত সকালেই চাঞ্চল্য ছড়াল রাজধানী দিল্লিতে (Delhi)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) বাসভবনের উপরে আচমকাই উড়তে দেখা গেল ড্রোন (Drone)। জানা গিয়েছে, সোমবার ভোর ৫টা নাগাদ রাজধানীতে ৭ নম্বর লোক কল্যাণ মার্গের বাসভবনের মাথায় ড্রোনটিকে উড়তে দেখা যায়। এই রহস্যজনক গতিবিধি নজরে আসতেই সঙ্গে সঙ্গে তদন্তে নেমেছে দিল্লি পুলিস।

সূত্রের খবর, সোমবার ভোর ৫ টা নাগাদ এক ড্রোন উড়তে দেখা যায়। এরপরেই আতঙ্কে চাঞ্চল্য ছড়িয়ে যায় দিল্লি জুড়ে। ফলে এই ড্রোনের সন্ধানে তড়িঘড়ি তদন্তে নেমেছে পুলিস। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা স্পেশ্যাল প্রোটেকশন গ্রুপের অফিসাররাই প্রথম এই ড্রোনটিকে চিহ্নিত করেন। এরপর খবর দেওয়া হয় দিল্লি পুলিসে। দ্রুত ৭ নম্বর লোক কল্যাণ মার্গে পৌঁছয় দিল্লি পুলিসের বড় টিম। এরপরেই দিল্লি পুলিস ড্রোনটিকে ট্র্যাক করতে অভিযান শুরু করে। তবে এখনও পর্যন্ত কোনও ড্রোনের সন্ধান পাওয়া যায়নি।

ইতিমধ্যেই দিল্লি পুলিস এক বিবৃতিতে বলেছে, 'প্রধানমন্ত্রীর বাসভবনের উপরে একটি বস্তুর খবর পাওয়া গিয়েছে। কিন্তু আশেপাশের এলাকায় ভালোভাবে তল্লাশি চালানো হলেও এ ধরনের কোনও বস্তুর সন্ধান পাওয়া যায়নি। এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের (ATC) সঙ্গেও যোগাযোগ করা হয়েছিল। তারা প্রধানমন্ত্রীর বাসভবনের কাছে এমন কোনও ড্রোনকে সনাক্ত করতে পারেনি।'

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর বাসভবন ও তার সংলগ্ন এলাকা 'রেড নো ফ্লাই জোন' বা 'নো ড্রোন জোন'-এর মধ্যে পড়ে। ফলে সেই এলাকায় কীভাবে ড্রোন উড়ছে তা নিয়ে খতিয়ে দেখা হচ্ছে।


Follow us on :