০৮ মে, ২০২৪

Flight: ২৪ ঘণ্টার মধ্য়ে দ্বিতীয়বার, যান্ত্রিক গোলযোগের কারণে জরুরি অবতরণ রাঁচিগামী বিমানের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-05 16:11:34   Share:   

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মাঝ আকাশে ফের বিমানে (Flight) বিপত্তি। উড়ানের এক ঘণ্টার মধ্যেই দিল্লির বিমানবন্দরে (Delhi Airport) এক রাঁচিগামী বিমানের জরুরি অবতরণ করা হল। সূত্রের খবর, শনিবার সকালে দিল্লির বিমানবন্দর থেকে রাঁচির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগো (Indigo) সংস্থার বিমান। কিন্তু গন্তব্যে পৌঁছনোর আগেই বিমানে দেখা গেল যান্ত্রিক গোলযোগ। আর তার কারণেই উড়ানের এক ঘণ্টার মধ্যে বিমানের জরুরি অবতরণ করা হল। শুক্রবারও ইন্ডিগোর বিমানে একই ধরণের সমস্যায় ভোগান্তির শিকার হন যাত্রীরা। আরও আজও একই ঘটনা।

সূত্রের খবর, শনিবার সকাল ৭ টা ৪০ মিনিট নাগাদ দিল্লির ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে রাঁচির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগো বিমান। কিন্তু ৮টা ২০ মিনিট নাগাদ বিমানটি ফের দিল্লি বিমানবন্দরেই ফিরে আসে ও বিমানটির জরুরি অবতরণ করা হয়। এক যাত্রীর জানিয়েছেন, উড়ানের কিছু পরেই বিমানের মধ্যে ঝাঁকুনি অনুভূত হয়। এরপর বিমানকর্মীর এসে জানান যে, বিমানের কিছু যান্ত্রিক গোলোযোগের কারণে বিমানটিকে ফের দিল্লি বিমানবন্দরেই নিয়ে যাওয়া হবে ও এর জরুরি অবতরণ করানো হবে। তাঁদের আরও জানানো হয় যে, যাত্রীদের জন্য অন্য বিমানের ব্যবস্থা করা হবে, তবে তাতে কিছুক্ষণ সময় লাগবে।

গত শুক্রবারও ইন্ডিগোর বিমানে ইঞ্জিনের কিছু সমস্যা হলে উড়ানের তিন ঘণ্টার মধ্যেই জরুরি অবতরণ করা হয়। ফলে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। এর ফলে চরম ভোগান্তির শিকারও হতে হচ্ছে যাত্রীদের।


Follow us on :