১২ মে, ২০২৪

Coromondel: করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় দায়ী রেল কর্মীরাই! রিপোর্টে জানাল সিএসআর
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-01 20:02:58   Share:   

ওড়িশার বালেশ্বরে (Balasore) করমণ্ডল (Coromondel) দুর্ঘটনার জন্য দায়ী কে? রেল বোর্ডের (Rail Board) কাছে পেশ করা কমিশনার অফ রেলওয়ের রিপোর্টে দাবি করা হয়েছে, এই দুর্ঘটনার জন্য কার্যত দায়ী সিগন্যালিং মেইনটেন্যান্স স্টাফ ও স্টেশন অপারেশন স্টাফ। ওই রিপোর্টে দাবি করা হয়েছে, দুর্ঘটনার আগেও বাহানাগা স্টেশনে সিগন্যালিংয়ের কাজ হচ্ছিল। আর তার জেরেই মেন লাইনে করমণ্ডলকে না পাঠিয়ে, হাওড়া থেকে চেন্নাই যাওয়া এই এক্সপ্রেস ট্রেনটিকে পাঠানো হয়েছিল লুপ লাইনে। গত দোসরা জুন এই ট্রেন দুর্ঘটনা হয়েছিল।

এই ঘটনার শুরু থেকেই সিগন্যালিং ব্যবস্থাকেই দায়ী করে আসছিলেন রেলের কর্তারা। বারে বারে তাঁদের দাবিতে এই তথ্যই উঠে এসেছিল। এমনকী রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও নিজে ঘটনাস্থলে গিয়ে, সিগন্যালিং ব্যবস্থাকেই প্রাথমিক ভাবে দায়ী বলে জানিয়েছিলেন। যদিও রেলের এই রিপোর্ট আপাতত প্রকাশ করা হবে না। কারণ, এই ঘটনার পৃথক ভাবে তদন্ত করছে সিবিআই। তাদের রিপোর্টের অপেক্ষা করা হবে।

এদিকে করমণ্ডল দুর্ঘটনার প্রায় মাস খানের পরেও চলছে দেহ শনাক্ত করার কাজ। দিল্লির এইমস সূত্রে খবর, গত কয়েকদিনের ডিএনএ পরীক্ষা করে আরও ২৯ জনের দেহ শনাক্ত করা হয়েছে।


Follow us on :