১০ মে, ২০২৪

Rahul Gandhi: প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পুরোটাই বিনামূল্যে! ভোটমুখী ছত্তিশগড়ে প্রতিশ্রুতি রাহুল গান্ধীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-29 13:30:47   Share:   

মাস পেরোলেই ছত্তিশগড়ে (Chhattisgarh) বিধানসভা নির্বাচন। ফলে ভোটমুখী ছত্তিশগড়ে গিয়ে এক বড়সড় প্রতিশ্রুতি দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। সে রাজ্যে কৃষকদের ঋণ মকুব করে দেওয়ার পাশাপাশি পড়ুয়াদের স্কুল ও কলেজে বিনামূল্যে শিক্ষা ব্যবস্থারও প্রতিশ্রুতি দেন তিনি। তিনি জানিয়েছেন, পড়ুয়াদের প্রাথমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করা হবে।

শনিবার ছত্তিশগড়ের কঙ্কের জেলার ভানুপ্রতাপপুর বিধানসভায় নির্বাচনী প্রচারে বেরিয়ে রাহুল গান্ধী বলেন, "আমরা একটা বড় পদক্ষেপ করতে চলেছি। একে কেজি টু পিজি বলা হচ্ছে। এই উদ্যোগে কিন্ডারগার্ডেন থেকে স্নাতকোত্তর অবধি সমস্ত সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করা হবে। লেখাপড়ার জন্য এক টাকাও দিতে হবে না।"

রাহুল গান্ধী আরও বলেন, কংগ্রেস ফের ক্ষমতায় এলে কৃষকদের ঋণ মকুব করে দেওয়া হবে। কেন্দ্রের শাসকদলকে আক্রমণ করে তিনি বলেন, "প্রধানমন্ত্রী মোদী সকলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু আজ পর্যন্ত কিছু করেননি। আমি আপনাদের কাছে কোনও মিথ্যা প্রতিশ্রুতি দেব না। আমি যা বলি, তা করিও।"


Follow us on :