২২ মে, ২০২৪

TMC: দিল্লিতে ধরণার অনুমতি না পেলে রাজঘাটে প্রতিবাদ, সাফ জানাল তৃণমূল
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-11 17:43:10   Share:   

আগামী ২ অক্টোবর কি দিল্লিতে হতে চলেছে তৃণমূল কংগ্রেসের মেগা ধরনা ? রাজনীতির অন্দরে এই নিয়ে জল্পনা যখন তুঙ্গে। গান্ধী জয়ন্তীর দিন কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ধরনা কর্মসূচি রয়েছে তৃণমূল কংগ্রেসের। রামলীলা ময়দানে থেকে দিনভর এই কর্মসূচি পালনের পরিকল্পনা নেওয়া হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। কিন্তু ধরনার জন্য অনুমতি মেলেনি। গান্ধী জয়ন্তীর দিন ধরনা কর্মসূচীর দিল্লি পুলিসের কাছে।

অনুমতি চায় তৃণমূল কংগ্রেস। কিন্তু দিল্লি পুলিস অনুমতি দেয়নি। কিন্তু তাতে দমতে নারাজ তৃণমূল কংগ্রেস এরপর আবারও চিঠি দেয় দিল্লি পুলিসকে। রামলীলা ময়দানে আপত্তি থাকলে ২ অক্টোবর রাজধানীর ৩ জায়গায় কর্সসূচি পালন করতে চেয়ে ফের চিঠি দেয় বাংলার শাসক দল। যন্তর মন্তর, কৃষি ভবনের বাইরে ও গিরিরাজ সিংহের বাড়ির সামনে ধরনা কর্মসূচী পালন করতে চায় তৃণমূল কংগ্রেস বলেই দিল্লি পুলিসের কাছে অনুমতি চায় তারা। কিন্তু বারবার অনুমতি নাকচ করে দিল্লি পুলিস।বছর ঘুরলেই ২০২৪ -এর লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে পাখির চোখ করে ২১ -এর মঞ্চ থেকে দিল্লি চলোর ডাক দিয়েছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়।

১০০ দিন থেকে আবাস যোজনায় কেন্দ্রের পক্ষ থেকে টাকা না পাওয়ার অভিযোগ বারাবার শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রী তথা ঘাসফুল শিবিরের নেতাদের মুখে। রেড রোডে এর প্রতিবাদে ধরনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছিলেন তিনি।আর তাই প্রতিধ্বনি শোনা গিয়েছিল ২১-এর মঞ্চে অভিষেকের গলায়।

তৃণমূল শিবিরের দাবি উদ্দেশ্যপ্রনোদিতভাবে কেন্দ্র সরকারের মদতেই দিল্লি পুলিস অনুমতি দিচ্ছে না তৃণমূল কংগ্রেসকে। তবে দিল্লির ধরনার টার্গেটে অনড় ঘাসফুল শিবির সাফ জানিয়ে দিয়েছে কোনও কারণে, যদি অনুমতি না মেলে, সেক্ষেত্রে রাজঘাটে প্রতীকী প্রতিবাদে করার চিন্তাভাবনা চলছে তৃণমূলের অন্দরে।


Follow us on :