১৭ মে, ২০২৪

Tamilnadu: ফাটল সত্ত্বেও পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ! ভেঙে পড়ল শ্রীরঙ্গম মন্দিরের একাংশ
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-05 18:38:30   Share:   

মন্দিরে (Temple) আগেই ফাটল ধরেছিল। এমনকি মন্দিরের ফাটলের কথা মন্দির কর্তৃপক্ষকে জানানোও হয়েছিল। তবে কোনও পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ, এমনটাই অভিযোগ স্থানীয়দের। আর এবারে অবশেষে ভেঙে পড়ল মন্দিরের একাংশ। সূত্রের খবর, শুক্রবার মধ্যরাতে তামিলনাড়ুর (Tamilnadu) শ্রীরঙ্গম মন্দিরের (Srirangam Temple) একাংশ ভেঙে পড়েছে। জানা গিয়েছে, মন্দিরের পূর্বদিকের স্তম্ভের প্রবেশদ্বারের কিছু অংশ ভেঙে গিয়েছে। উল্লেখ্য, মন্দিরে মোট ২১টি 'গোপুরম' বা স্তম্ভ রয়েছে।

স্থানীয়দের একাংশের দাবি, দীর্ঘদিন ধরেই তাঁরা মন্দির কর্তৃপক্ষকে এই ফাটলের বিষয়ে জানিয়েছিলেন। কিন্তু তাতে কোনও হেলদোল হয়নি কর্তৃপক্ষের। মন্দির কর্তৃপক্ষ প্রাথমিকভাবে তাঁদের কথায় কর্ণপাত করেনি বলে অভিযোগ তাঁদের। ফলে তাঁদের দাবি, সেই ফাটল থেকেই ভেঙে পড়েছে মন্দিরের কিছু অংশ। ধ্বংসাবশেষের নীচে কেউ চাপা পড়েনি ও কোনও হতাহতের খবর আসেনি বলে সূত্রের খবর। কিন্তু মন্দির ভেঙে পড়ার ফলে অনেকেরই ক্ষতি হতে পারত বলে ক্ষোভপ্রকাশ করেছেন স্থানীয়রা।

মন্দির কর্তৃপক্ষের এক সদস্য জানিয়েছেন, মন্দির ভেঙে যাওয়ার পরই এর মেরামতির কাজ শুরু হয়েছে। এছাড়াও মন্দির রক্ষণাবেক্ষণের জন্য আগেই ৯৮ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে। মন্দিরে আর কোনও ফাটল রয়েছে কিনা, তা দেখা হচ্ছে। ভবিষ্যতে এমন ঘটনা যাতে আর না ঘটে তাও খতিয়ে দেখা হচ্ছে।


Follow us on :