২৬ এপ্রিল, ২০২৪

Gujrat: গুজরাতে শেষ দফার ভোট গ্রহণ, ভোট দেন প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্র মন্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-05 14:05:38   Share:   

চলছে গুজরাত বিধানসভার (Gujrat Assembly Election) ৯৩টি আসনে দ্বিতীয় দফার ভোট গ্রহণ। সোমবার আহমেদাবাদের রানিপে গিয়ে ভোট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Prime Minister Narendra Modi)। পাশাপাশি ভোট দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (CM Bhupendra Patel)। ৮ তারিখ গুজরাত এবং হিমাচল প্রদেশ বিধানসভা ভোটের ফল ঘোষণা। মোদী-শাহের রাজ্যে এ বছর ত্রিমুখী লড়াই। বিজেপি, কংগ্রেস ছাড়াও রয়েছে আম আদমি পার্টি।

এদিন সোমবার সকাল সাড়ে ৯টা নাগাদ রানিপের নিশান পাবলিক স্কুলে পৌঁছন মোদী। এদিন ভোট গ্রহণ কেন্দ্রে যাওয়ার সময় হাত নেড়ে উপস্থিত জনতাকে অভিবাদন জানান নরেন্দ্র মোদী। নমস্কার করে শুভেচ্ছাও জানান তিনি। রাস্তা থেকে ভোট গ্রহণ কেন্দ্র পর্যন্ত পথ পাল্টা 'মোদী মোদী' স্লোগানে মুখরিত থাকে।

প্রধানমন্ত্রী মোদী বলেন, 'যে ভাবে নির্বাচন হচ্ছে, তা একটি দৃষ্টান্ত তৈরি করেছে। এত সুন্দর এবং স্বচ্ছ নির্বাচন পরিচালনার জন্য আমি নির্বাচন কমিশনকেও আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।' এদিকে, সোমবার সাড়ে ১০টার কিছুক্ষণ পরে আমদাবাদের নারানপুরায় এসে ভোট দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ছিলেন ছেলে জয় শাহ-সহ তাঁর পরিবার।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। মধ্য এবং উত্তর গুজরাতের ১৪টি জেলা জুড়ে এই ৯৩টি আসন। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল -সহ মোট ৮৩৩ জন প্রার্থীর ভাগ্য বাক্সবন্দি হচ্ছে।


Follow us on :