০৯ মে, ২০২৪

Manipur: 'শান্তি ফিরেছে মণিপুরে,' স্বাধীনতা দিবসের দিন লালকেল্লা থেকে দাবি মোদির
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-16 13:14:18   Share:   

শান্তি ফিরেছে মণিপুরে। স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে ভাষণ দেওয়ার সময় এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মণিপুর হিংসা নিয়ে বেশ কয়েকদিন ধরে উত্তাল দেশ। কেন্দ্রের বিরুদ্ধে সরব বিরোধীরা। এই ইস্যুতে উত্তাল হয় সংসদও। মণিপুরের হিংসা নিয়ে আগেও মুখ খুলেছেন প্রধানমন্ত্রী। কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করান তিনি। আজ, ৭৭ তম স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে আবারও তাঁর বক্তৃতায় উঠে এল মণিপুর প্রসঙ্গ।

এদিন লালকেল্লা থেকে মণিপুর হিংসা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, "দেশের উত্তরপূর্ব, বিশেষ করে মণিপুরে বিগত কয়েক দিন ধরে হিংসা হয়েছে। সেখানে মা-বোনদের সম্মানহানি ঘটেছে। তবে কয়েকদিন হল সেখানে শান্তি ফিরেছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকার শান্তি বজায় রাখার জন্য এবং সেখানকার সমস্যা মেটাতে একসঙ্গে কাজ করবে। দেশবাসী মণিপুরের পাশে রয়েছে।" 

এদিন, ২০১৪ থেকে ২০২৩ এই সময়ের মধ্যে তাঁর সরকার কী করছে, তা লালকেল্লা থেকে ফের একবার দেশবাসীর সামনে তুলে ধরলেন প্রধানমন্ত্রী। গ্যারান্টি দিয়ে নিজের আগামী পাঁচ বছরের সরকারের রূপরেখাও তৈরি করে দিলেন নরেন্দ্র মোদী। দাবি করলেন, আগামী পাঁচ বছরে ভারত অর্থনীতিতে বিশ্বের তিন নম্বরে উঠে আসবে।

এদিন তাঁর বক্তব্যে উঠে এল মধ্যবিত্তদের কথাও। তাঁর কথায়, লক্ষ্য দেশের স্বাধীনতার শতবর্ষ উদযাপন। আর তার ভিত তৈরি করবেন এই দেশের মধ্যবিত্তরাই


Follow us on :