০৯ মে, ২০২৪

Atal Bihari Park: অটল বিহারী পার্কের নাম বদলে কোকোনাট পার্ক! বিজেপির তীব্র কটাক্ষের মুখে বিহার সরকার
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-21 17:44:49   Share:   

বিহারের (Bihar) পাটনার এক পার্কের নাম ছিল 'অটল বিহারী বাজপেয়ী পার্ক' (Atal Bihari Vajpayee ark)। কিন্তু সেই নামই পরিবর্তন করল বিহার সরকার। আর এই ঘটনার পরই বিজেপির তীব্র কটাক্ষের মুখে নীতীশ সরকার। জানা গিয়েছে, এই পার্কের নাম বদলে রাখা হয়েছে কোকোনাট পার্ক (Coconut Park)। এই নাম পরিবর্তন করে সেই পার্কের উদ্বোধনও করলেন রাজ্য়ের পরিবেশমন্ত্রী তেজ প্রতাপ যাদব (Tej Pratap Yadav)। জানা গিয়েছে, এই নাম বদলের ঘোষণা করেছেন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব (Tejashwi Yadav)।

পাটনার কনকরবাগে অবস্থিত অটল বিহারী বাজপেয়ী পার্কটি। জানা গিয়েছে, এই পার্কের নাম আগে ছিল কোকোনাট পার্ক। কিন্তু পরে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুর পর তাঁকে শ্রদ্ধা জানাতেই এই পার্কের নামকরণ তাঁর নামে করা হয়। কিন্তু পার্কের নাম আগের নামে করা হলে এর তীব্র প্রতিবাদ করেছে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই বিহার সরকারের এই কাজের নিন্দা করে একে 'আপত্তিকর' ও 'বড় অপরাধ' বলে উল্লেখ করেছেন। তিনি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে তেজস্বী যাদবের এই সিদ্ধান্ত বদলানোর জন্য পরামর্শ দেন। নয়তো নীতিশ কুমারের নামও একদিন বদলে দেবেন তেজস্বী যাদব, এমনটাই সংবাদমাধ্যমে জানান বিজেপি সাংসদ নিত্যানন্দ রাই। তিনি আরও জানান, এই পার্কে অটলজির মূর্তিও রয়েছে। আর তিনি সারা ভারতবাসী বিশেষ করে বিহারীদের মনে রাজ করেন। ফলে নীতীশ কুমারকে গভীরভাবে চিন্তা করতে বলেন ও এই সিদ্ধান্ত বদলানোর জন্য তেজস্বী যাদবকে নির্দেশ দেওয়ার কথা বলেন।


Follow us on :