১০ মে, ২০২৪

Flight: মাঝ আকাশে অশালীন আচরণ, বিমান সেবিকাকে শারীরিক হেনস্থা করার অভিযোগ এক যাত্রীর বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-31 10:20:06   Share:   

ফের বিমানে বিপত্তি। মাঝ আকাশে বিমানের (Flight) মধ্যে পুরুষ যাত্রীর (Passenger) মারধরের শিকার হলেন একজন বিমান সেবিকা (crew member)। অভিযোগ, সোমবার গোয়া থেকে দিল্লিগামী এআই৮৮২ বিমানে এক যাত্রী বিমান সেবিকার সঙ্গে দুর্ব্যবহার করেন। অকথ্য ভাষায় গালিগালাজ ছাড়াও একজনকে শারীরিকভাবে হেনস্থাও করা হয় বলে অভিযোগ। অবতরণের পর তাঁকে গ্রেফতার করা হয়। ঘটনাটি এয়ার ইন্ডিয়া (Air India) সংস্থা বিমানের।

সূত্রের খবর, গত ২৯ মে এয়ার ইন্ডিয়া বিমানের এক যাত্রীর বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ উঠেছে। এয়ার ইন্ডিয়ার মুখপাত্র একটি বিবৃতি প্রকাশ করে জানায়, মাঝ আকাশে বিমান সেবিকাদের সঙ্গে অভব্য ভাষায় কথা বলেন ওই যাত্রী। শুধু তাই নয়, এক বিমান সেবিকাকে অশ্লীলভাবে স্পর্শও করার চেষ্টাও করেন তিনি। আরও জানানো হয়েছে, দিল্লি বিমানবন্দরে অবতরণের সময়েও অভিযুক্ত যাত্রী অপ্রীতিকর, আক্রমণাত্মক আচরণ চালিয়ে যান। পরে দিল্লি বিমানবন্দরে অবতরণের পরেই সেই যাত্রীকে নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে সূত্রের খবর।

এর আগেও একাধিকবার কখনও যাত্রীর ধূমপান, আবার কখনও বিমান সেবিকাদের সঙ্গে অশালীন আচরণ, সহ-যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, বিমানের সিটে প্রস্রাব নানা কাণ্ড ঘটে গিয়েছে আকাশ পথে। অভিযুক্তরা নিজেদের অপরাধের জন্যে উপযুক্ত শাস্তিও পেয়েছেন। কিন্তু তবুও একই রকমের ঘটনার বারবার পুনরাবৃত্তি।


Follow us on :