১৫ জুন, ২০২৪

NARENDRA: দীপাবলির আগে আলোর মালায় সাজছে অযোধ্যা, আসছেন প্রধানমন্ত্রী, দেখবেন দীপোৎসব
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-22 14:50:00   Share:   

করোনা আতঙ্ক কাটিয়ে দু'বছর পর এবার দীপাবলীর (Diwali) আলোয় সেজে উঠছে অযোধ্যা (Ayodhya)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi) আগমনের জন্য রাম নগরী অযোধ্যায় প্রস্তুতি পুরোদমে। ষষ্ঠ দীপোৎসবে, রাম নগরী অযোধ্যা তার নিজের রেকর্ড ভাঙবে এবং একসঙ্গে প্রায় ১৬ লক্ষ প্রদীপ জ্বালিয়ে একটি নতুন রেকর্ড গড়বে।

জানা গিয়েছে, ষষ্ঠ দীপোৎসব উপলক্ষে অযোধ্যায় আসছেন প্রধানমন্ত্রী। নিরাপত্তার জন্যও ব্যাপক ব্যবস্থা। ইতিমধ্যে এসপিজি দল অযোধ্যায় পৌঁছেছে এবং প্রধানমন্ত্রীর অনুষ্ঠানস্থল  বিশেষ পরিদর্শন চলছে। উল্লেখ্য, ২৩ তারিখ, অর্থাৎ রবিবার ষষ্ঠী দীপোৎসব পালিত হবে। এরই ধারাবাহিকতায়, ডঃ রামমনোহর লোহিয়া অবধ বিশ্ববিদ্যালয়ের ৬০০০ এরও বেশি স্বেচ্ছাসেবক যুদ্ধকালীন তৎপরতায় রাম কি পায়দির সমস্ত ঘাটে মাটির প্রদীপ জ্বালানোর কাজ শুরু করেছেন। প্রায় ১৫টি তোরণ গেট নির্মাণ করা হয়েছে। যার নাম রামায়ণ যুগের সঙ্গে সম্পর্কিত। জটায়ু দ্বার, লক্ষ্মণ দ্বার, হনুমান দ্বার, সীতা দ্বার প্রভৃতি নাম অন্তর্ভুক্ত।

সাকেত কলেজের মাঠে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য তৈরি করা হচ্ছে হেলিপ্যাড, যা পরিদর্শনও করেছে এসপিজি-র দল। প্রসঙ্গত, উত্তরপ্রদেশে যোগী সরকার গঠনের পর এটি ষষ্ঠ দীপোৎসব। যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও দেশ-বিদেশের বিশিষ্টজনরা অংশ নেবেন। ছোট দীপোৎসবে সব মিলিয়ে ১৬ লক্ষ দিয়ার আলোয় আলোকিত হবে অযোধ্যা।


Follow us on :