১৪ মে, ২০২৪

Modi: 'বিদেশে গিয়ে বিয়ে করাটা কি খুবই দরকার?' 'মন কি বাত'-এ বললেন প্রধানমন্ত্রী মোদী
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-27 10:28:22   Share:   

এবারে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে বিয়ের প্রসঙ্গ। 'মন কি বাত'-এ তিনি মূলত 'ডেস্টিনেশন ওয়েডিং'-এর প্রসঙ্গ এনে প্রশ্ন করেন, 'বিদেশে গিয়ে বিয়ে করার দরকারটা কি? আমাদের দেশের মাটিতে সমস্যাটা কোথায়?' রবিবার রেডিও-ভাষণে তরুণদের দেশের মাটিতে বিয়ে করার পরামর্শ দিয়েছেন মোদী। এর পাশাপাশি তিনি 'ভোকাল ফর লোকাল'-এর প্রসঙ্গও টেনে এনেছেন।

বিয়ের মরশুম শুরু হয়েছে, আর এখন একটাই ট্রেন্ডে, 'ডেস্টিনেশন ওয়েডিং'। এখন প্রায় অনেককেই বিদেশে গিয়ে বিয়ে করতে দেখা যায়। বলিউড তারকা থেকে শুরু করে বিভিন্ন সেলিব্রিটিরা বিদেশের মাটিতেই বিয়ের পর্ব সারেন। ফলে দেশের টাকা চলে যাচ্ছে বিদেশে। আর এতেই প্রধানমন্ত্রী আপত্তি প্রকাশ করে প্রশ্ন করেছেন, 'বাইরে বিয়ে করাটা কি খুব দরকারি? অন্য সব ক্ষেত্রে আমরা যেমন লোকাল পণ্য ব্যবহার করার কথা বলি, বিয়ের ক্ষেত্রে কেন নয়?'

ফলে প্রধানমন্ত্রী দেশের মাটিতেই বিয়ের অনুষ্ঠান করার পরামর্শ দিয়েছেন। এতে দেশের টাকা দেশেই থাকবে বলে ধারণা প্রধানমন্ত্রীর। এছাড়া দেশেও ব্যবস্থাগুলি উন্নত হবে। সেই সঙ্গেই প্রধানমন্ত্রী ইউপিআই ও ডিজিটাল পেমেন্টের উপরও জোর দেন। ভারতে তৈরি পণ্যের বাজার যাতে নষ্ট না হয়, সেজন্যই তিনি দেশের মাটিতে বিয়ে করার জন্য দেশবাসীকে আহ্বান জানালেন।


Follow us on :