১০ মে, ২০২৪

Assembly Election 2023: ৬ দিনে ৪ ভোটমুখী রাজ্যে ৮টি সভা! নির্বাচনের আগে মেগা প্রচারে মোদী
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-30 16:31:44   Share:   

২০২৪-এর লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগেই চলতি বছরেই দেশের পাঁচটি রাজ্যে রয়েছে বিধানসভা নির্বাচন (Assembly Election 2023)। আর এই বিধানসভা নির্বাচনের আগেই এবারে মেগা প্রচারে নামতে চলেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আজ অর্থাৎ শনিবার থেকেই ভোট প্রচারে জোরকদমে নামছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলেঙ্গনা, ছত্তিশগড়ে আসন্ন বিধানসভা ভোটের কথা মাথায় রেখে শনিবার থেকেই মেগা নির্বাচন ক্যাম্পেনে অংশ নিতে চলেছেন নমো। ৩০ অক্টোবর থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত রয়েছে প্রধানমন্ত্রীর ঠাসা কর্মসূচি।

সূত্রের খবর, আগামী ছয়দিনে মোট আটটি র‌্যালিতে করবেন। এছাড়াও একাধিক প্রকল্পের শিলান্য়াস করবেন ও বেশ কিছু জনকল্যাণমূলক প্রকল্পের সূচনাও করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, আজ অর্থাৎ ৩০ অক্টোবরে তিনি আছেন ছত্তিশগড়ের বিলাসপুরে। সেই রাজ্যে গিয়ে তিনি বিজেপির 'পরিবর্তন যাত্রা'-য় অংশ নিয়েছেন তিনি। এর পর বিলাসপুরের সায়েন্স গ্রাউন্ড কলেজে 'পরিবর্তন মহাসংকল্প' সভায় বক্তৃতা রাখেন।

১ অক্টোবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাবেন তেলেঙ্গনার মেহবুবনগরে। সেখানে গিয়েই তিনি ১৩ হাজার ৫০০ কোটি টাকার একাধিক উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস করবেন। এছাড়াও হায়দরাবাদে নতুন পাঁচটি বিশ্ববিদ্যালয় ভবনের উদ্বোধন করবেন।

২ অক্টোবর মধ্যপ্রদেশে প্রচারে যাবেন মোদী। গোয়ালিয়রে তাঁর দুটি জনসভা করার কথা রয়েছে। জবলপুর ও জগদলপুরেও দুটি জনসভায় যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এর পর তিনি যাবেন রাজস্থানের চিতোরগড়ে। সেখানে গিয়ে একটি জনসভায় গিয়ে তিনি বক্তৃতা দেবেন।

এরপর ৩ অক্টোবর ফের ছত্তিশগড় যাবেন নরেন্দ্র মোদী। সেখানে এক জনসভায় অংশগ্রহণ করার পর তেলেঙ্গনায় ফিরে নিজামাবাদ জেলায় একটি বৈঠক করবেন নমো।

শেষে ৬ অক্টোবর ফের রাজস্থানে ফিরে অশোক গেহলটের দুর্গ বলে পরিচিত যোধপুরে প্রচারসভা করতে পারেন প্রধানমন্তী মোদী।


Follow us on :