১৪ মে, ২০২৪

Gandhi Jayanti 2023: গান্ধী জয়ন্তীতে রাজঘাটে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-02 13:13:38   Share:   

আজ, ২ অক্টোবর মহাত্মা গান্ধীর (Mahatma Gandhi) জন্মদিন। গান্ধী জয়ন্তীতে (Gandhi Jayanti 2023) এদিন সকাল সকাল দিল্লির রাজঘাটে (Rajghat) পৌঁছে যান দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মহাত্মা গান্ধীর সমাধিস্থলে পুস্পাঞ্জলি প্রদান করেন তিনি। তবে তিনি একাই নন, জাতির জনককে শ্রদ্ধার্ঘ্য জানাতে উপস্থিত ছিলেন অন্যান্য কেন্দ্রীয় মন্ত্রীরাও। টুইটেও জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

সূত্রের খবর, সোমবার সকালে ৭টা নাগাদ দিল্লির রাজঘাটে পৌঁছন প্রধানমন্ত্রী মোদী। এর পর মহাত্মা গান্ধীর সমাধিস্থলে পুষ্প অর্পণ করে শ্রদ্ধার্ঘ্য জানান। ফুল দেওয়ার পরই প্রণাম করেন তিনি। মোদী ছাড়াও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখর এবং লোকসভার স্পিকার ওম বিড়লাও রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। আবার সকালেই প্রধানমন্ত্রী মোদী নিজের এক্স হ্যান্ডেল থেকে মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানিয়ে টুইট করেন। টুইটে তিনি লেখেন, 'গান্ধী জয়ন্তীর বিশেষ ক্ষণে আমি মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাই। ওনার কালজয়ী শিক্ষা আজও আমাদের পথকে আলোকিত করে। বিশ্বব্যাপী প্রভাব রয়েছে মহাত্মা গান্ধীর।'

অন্যদিকে দুপুর ১ টা নাগাদ অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল কংগ্রেসের সাংসদ ও মন্ত্রীরা রাজঘাটে মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য জানাতে যাবেন। এরপরে তাঁরা অবস্থান বিক্ষোভ দেখাবেন।


Follow us on :