২৪ এপ্রিল, ২০২৪

Modi: দেবভূমি সফরে মোদী, শঙ্খ-ঘণ্টা-ডুগডুগি বাজিয়ে শিব-পার্বতীর পুজো-অর্চনায় মগ্ন প্রধানমন্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-12 18:42:28   Share:   

একগুচ্ছ প্রকল্প নিয়ে উত্তরাখণ্ড (Uttarakhnad) সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেখানে গিয়ে তিনি শিব-পার্বতীর আরাধনায় মগ্ন ছিলেন। এদিন উত্তরাখণ্ডের পিথোরাগড়ে পার্বতী কুণ্ডে পুজো দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আদি-কৈলাশের কাছে মাথা নত করে আশীর্বাদ কামনা করেন তিনি। তাঁকে এদিন এক বিশেষ ধরণের স্থানীয় পোশাকে দেখা যায় তাঁকে। মাথায় সাদা পাগড়ি এবং পরনে সাদা ঝুলওয়ালা বিশেষ বস্ত্র ছিল তাঁর।

সূত্রের খবর, উত্তরাখণ্ডে ৪২০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উদ্দেশেই দেবভূমিতে এসেছেন তিনি। কিন্তু তাঁর কর্মসূচির মাঝেই এদিন তিনি প্রথমে শিব-পার্বতীর আশীর্বাদ নিতে পৌঁছে যান পিথোরাগড়ে। সেখানে পার্বতী কুণ্ডের ধারে শিব-পার্বতী মন্দিরে আরতি করেন প্রধানমন্ত্রী। শঙ্খ, ঘণ্টা এবং ডুগডুগি বাজিয়ে পূজা-অর্চনা করতে দেখা যায় তাঁকে। এছাড়াও আদি কৈলাসের সামনে বসে তাঁকে আরাধনা করতে দেখা গিয়েছে। এর পর তিনি স্থানীয় বাসিন্দা ও ভারতীয় সেনাবাহিনী, আইটিবিপি জওয়ানদের সঙ্গেও দেখা করেন। তাঁর সেই ছবিগুলো এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

প্রধানমন্ত্রী নিজের এক্স অ্যাকাউন্টে লেখেন, 'দেবভূমি উত্তরাখণ্ডের প্রতিটি মানুষের উন্নয়নের জন্য আমাদের সরকার দায়বদ্ধ। উন্নয়নের কাজে আরও গতি আনতেই আমি পিথোরাগড়ে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করব।'


Follow us on :