১৩ জুন, ২০২৪

Modi: বারাণসীতে স্টেডিয়ামের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী, মোদীকে বিশেষ উপহার সচিনের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-23 21:21:46   Share:   

দেশের মাটিতে বিশ্বের সেরা কয়েকটি ক্রিকেট স্টেডিয়াম রয়েছে, এবারে সেই তালিকায় আরও একটি যুক্ত হল। বারাণসীতে (Varanasi) এবারে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম তৈরি হতে চলেছে। শনিবার দুপুরে বারাণসীর গাঞ্জরী গ্রামে এই স্টেডিয়ামটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এই স্টেডিয়ামের শিলান্যাসে উপস্থিত ছিলেন সচিন তেন্ডুলকর, কপিল দেব, রবি শাস্ত্রী, রজার বিনির মত প্রাক্তন তারকারা। এছাড়াও ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর হাতে টিম ইন্ডিয়ার নতুন জার্সি তুলে দেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।

বারাণসীতে এই স্টেডিয়াম তৈরি করার ফলে উত্তরপ্রদেশ পেল মোট তিনটি ক্রিকেট স্টেডিয়াম। কানপুর, লখনউয়ের পর বারাণসীতে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম। জানা গিয়েছে, ২০২৫ সালের ডিসেম্বর মাসের আগে স্টেডিয়ামটি তৈরি করা হবে ও খেলার জন্য তৈরি করা হবে। এই স্টেডিয়ামটির নাম করা হবে কাশী স্টেডিয়াম এবং এটা আন্তর্জাতিক প্রযুক্তিতে তৈরি করা হচ্ছে। আরও জানা গিয়েছে, ভগবান শিবকে উৎসর্গ করে এই স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। তাই এই স্টেডিয়াম তৈরি হচ্ছে মহাদেবের আদলে। মোট ৩০ হাজার দর্শক বসতে পারবেন এই স্টেডিয়ামে। মোট ৩৩০ কোটি টাকা খরচ করে তৈরি করা হচ্ছে এই স্টেডিয়াম।

শনিবারের স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করা ছাড়াও আরও একটি নজরকাড়া মুহূর্ত সকলের সামনে আসে। এদিন সচিন তেন্ডুলকর বিশেষ উপহার তুলে দেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। মোদীর হাতে সচিন তুলে দেন টিম ইন্ডিয়ার জার্সি। ওই জার্সিতে নামের জায়গায় লেখা ‘NAMO’ এবং জার্সির নম্বর ১।


Follow us on :