১০ মে, ২০২৪

Modi: পোর্ট ব্লেয়ারে বীর সাভারকার বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিং উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-18 13:25:29   Share:   

১৮ জুলাই, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের পোর্ট ব্লেয়ারে (Port Blaire) বীর সাভারকর আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন সমন্বিত টার্মিনাল (Terminal) ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এদিন প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০ টা নাগাদ ভার্চুয়ালিভাবে এই টার্মিনালের উদ্বোধন করলেন। ফলে আজ থেকে এক ঝাঁ চকচকে টার্মিনাল পেল পোর্ট ব্লেয়ার। আজ প্রধানমন্ত্রী সেই জায়গায় উপস্থিত না থাকলেও সেখানে উপস্থিত ছিলেন  বেসমারিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। তিনি সেখানে এক বীর সাভারকারের মূর্তি উদ্বোধন করেছেন।

দেখা গিয়েছে এই বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিংটিকে শঙ্খের আকার দেওয়া হয়েছে ও এটি ৪০ হাজার ৮৩৭ স্কোয়ার বর্গকিলোমিটার জুড়ে তৈরি করা হয়েছে। আর এটি তৈরি করতে খরচ হয়েছে ৭০৭.৭৩ কোটি টাকা। জানা গিয়েছে, এই টার্মিনাল বিল্ডিংটি বার্ষিক ৪০ লক্ষ যাত্রীদের পরিষেবা দিতে পারবে। আর এটিকে এমনভাবে তৈরি করা হয়েছে, দিনের ১২ ঘণ্টা সরাসরি আলো প্রবেশ করতে পারে এই বিল্ডিং-এ।

এদিন প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে টার্মিনাল উদ্বোধন করে বলেন, 'এখন পর্যন্ত এই বিল্ডিং-এ প্রতিদিন ৪ হাজার পর্যটক থাকতে পারতেন, এবার থেকে এই সংখ্যা বেড়ে ১১ হাজার হয়েছে।' এছাড়াও তিনি এই মডেল-এর কথা এনে 'সবকা সাথ সবকা বিকাশ'-এর প্রসঙ্গ তুলে ধরেছেন।


Follow us on :