১০ মে, ২০২৪

Modi: মোদীর মুকুটে নয়া পালক, লোকমান্য তিলক জাতীয় পুরস্কারে ভূষিত করা হল প্রধানমন্ত্রীকে
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-01 19:38:29   Share:   

'লোকমান্য তিলক জাতীয় পুরস্কারে' (Lokmanya Tilak National Award) ভূষিত করা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi)। ১ অগাস্ট, মঙ্গলবার পুনেতে স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের ১০৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়েছে। মঙ্গলবারের  লোকমান্য তিলক স্মারক মন্দির ট্রাস্ট আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে আমন্ত্রিত ছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার (Sharad Pawar)। ইন্ডিয়া জোটের অন্যতম নেতা শরদ পাওয়ার এই অনুষ্ঠানে উপস্থিত থাকায় ও একই মঞ্চে দাঁড়িয়ে থেকে এই পুরস্কার নিয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

বিজেপিকে ক্ষমতা থেকে সরাতে ২৬টি বিরোধী দল জোট বেঁধে গঠন করেছে 'ইন্ডিয়া'। যাকে পাল্টা কটাক্ষ ছুড়ে দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী। সেই 'ইন্ডিয়া' জোটের অন্যতম নেতা তথা এনসিপি প্রধান শরদ পাওয়ারের উপস্থিতিতে এদিন পুনেতে সম্মান গ্রহণ করেছেন নরেন্দ্র মোদী। ফলে এই বিষয়টিকে বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সম্মান গ্রহণ করে দেশের ১৪০ কোটি জনগণের কাছে উৎসর্গ করেছেন। এরপর তিনি জানান, এই পুরস্কার পেয়ে তিনি উৎফুল্ল ও সম্মানিত। এই পুরস্কারের ১ লক্ষ টাকা তিনি 'নমামি গঙ্গে' প্রকল্পে দান করবেন বলেও জানিয়েছেন তিনি।


Follow us on :