১৭ মে, ২০২৪

Netflix: আর দেখা যাবে না অন্যের অ্যাকাউন্টে নেটফ্লিক্স! বন্ধ করা হচ্ছে 'পাসওয়ার্ড শেয়ারিং'
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-20 13:39:34   Share:   

বর্তমানে ভারতের বাজারে জাঁকিয়ে বসেছে বিভিন্ন ধরনের ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform)। ডিজনি হটস্টার, অ্যামাজন প্রাইম, নেটফ্লিক্স সহ আরও বিভিন্ন প্ল্যাটফর্মের কনটেন্ট দেখতে ভালোবাসেন প্রত্যেকে। ফলে এতদিন এমনটাই দেখা যেত যে, কোনও একজন সাবস্ক্রিপশন নিয়ে অনেকজন মিলে নেটফ্লিক্সের সিরিজ দেখছেন। কিন্তু এবারে সেই সুবিধাই থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে নেটফ্লিক্সের (Netflix) তরফে। অর্থাৎ এখন থেকে নেটফ্লিক্সের পাসওয়ার্ড আর বন্ধু, আত্মীয়দের সঙ্গে শেয়ার (Password Sharing) করা যাবে না। তবে যার অ্যাকাউন্ট, তাঁর বাড়ির পরিবারের সদস্যরা এটি ব্যবহার করতে পারবেন।

সবসময় প্রত্যেক ওটিটি প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন নেওয়া সম্ভব হয় না প্রত্যেকের ক্ষেত্রে। ফলে অনেকেই তাঁদের বন্ধু-বান্ধবীদের থেকে পাসওয়ার্ড নিয়ে নেটফ্লিক্সের মজা নিয়ে থাকেন। কিন্তু এবারে তাঁদের জন্য় দুঃখের খবর। কারণ এবার থেকে সেই পাসওয়ার্ড আর শেয়ার করা যাবে না। পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা ধীরে ধীরে সরিয়ে নেওয়া হচ্ছে বলে খবর। নেটফ্লিক্সের তরফে আরও বলা হয়েছে, যদি পাসওয়ার্ড শেয়ার করেই ব্যবহার করতে হয়, সেক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ টাকাও দিতে হবে প্রতি মাসে।

নেটফ্লিক্স থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, 'আজ থেকেই নেটফ্লিক্স ব্যবহারকারীদের ইমেল পাঠানো হবে। একটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট একটি পরিবারের ব্যবহারের জন্য৷ সেই পরিবারে বসবাসকারী প্রত্যেকে যেখানেই থাকুন না কেন - বাড়িতে, গাড়িতে চলতে চলতে, ছুটির দিনে। ট্রান্সফার প্রোফাইল এবং অ্যাক্সেস এবং ডিভাইসগুলি পরিচালনা করার মতো নতুন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে পারেন৷'


Follow us on :