০৯ মে, ২০২৪

Nepal: সংক্রমণের জটিল সমস্যা আকার, এয়ার অ্যাম্বুল্যান্সে প্রেসিডেন্টকে আনা হলো এইমসে
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 17:01:37   Share:   

বুকের সংক্রমণের জন্য এয়ার অ্যাম্বুল্যান্সে (Air Ambulance) করে কাঠমান্ডু থেকে দিল্লির এইমসে (Aiims) নিয়ে যাওয়া হল নেপালের (Nepal) প্রেসিডেন্ট (President) রামচন্দ্র পদেলকে। সূত্রের খবর, প্রেসিডেন্টের বুকের সংক্রমণ আরও জটিল আকার ধারণ করেছে। এক মাসের মধ্যে প্রেসিডেন্ট পদেলকে দু’বার হাসপাতালে ভর্তি হতে হয়েছে। বুকের সমস্যা পুরোপুরি সমাধান হয়নি। এই কারণে উন্নত চিকিৎসার প্রয়োজনেই ‘এয়ারলিফ্‌ট’ করে তাঁকে তুলে আনা হল দিল্লিতে।

চলতি মাসের প্রথমদিন প্রেসিডেন্ট পদেল প্রথম বুকে ব্যথা অনুভব করেন। সেই কারণে তৈরি করা হয় একটি মেডিক্যাল টিম। সেই টিম খতিয়ে দেখে প্রেসিডেন্টের শারীরিক অবস্থা। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ প্রেসিডেন্টকে দেখতে আসেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দাহাল, উপপ্রধানমন্ত্রী পূর্ণবাহাদুর খাদকা এবং অন্যান্যরা। কিছুদিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। যদিও সমস্যা সমাধান হয়নি তাঁর।

জানা গিয়েছে, মঙ্গলবার নেপালের টিইউ টিচিং হাসপাতালে ফের ভর্তি করা হয় প্রেসিডেন্ট পদেলকে। কিন্তু সেখানে তাঁর বুকে জটিল সংক্রমণ ধরা পড়ে। তারপরেই আর দেরি না করে বুধবার, সকাল ১১টা নাগাদ দিল্লিতে পৌঁছয় নেপালের প্রেসিডেন্টের বিমান অ্যাম্বুল্যান্স। তারপর সেখান থেকে সোজা এমসে নিয়ে যাওয়া হয় তাঁকে। প্রেসিডেন্টের সঙ্গে রয়েছেন তাঁর ছেলে চিন্তুন এবং আরও কয়েক জন ঘনিষ্ঠ।


Follow us on :