১২ মে, ২০২৪

NIA: খালিস্তানি গ্যাংস্টারদের ধরতে মরিয়া, দেশের ৫০টি জায়গায় তল্লাশি অভিযান এনআইএ-এর
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-27 16:23:10   Share:   

কানাডার (Canada) সঙ্গে ভারতের (India) সম্পর্ক যখন চরমে পৌঁছেছে, তখনই খালিস্তানপন্থী (Khalistani) গ্যাংস্টারদের (Gangsters) খুঁজে বের করতে মরিয়া হয়ে উঠেছে এনআইএ (NIA)। দেশের ৬ রাজ্যের মোট ৫০টি জায়গায় চলছে তল্লাশি অভিযান। এর আগে ১৯ জন পলাতক খালিস্তানপন্থী নেতার তালিকা প্রকাশ করেছে এনআইএ। এর পর ফের খালিস্তানপন্থী গ্যাংস্টারদের ধরতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সূত্রের খবর, বুধবার সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্তে অভিযান চালাচ্ছে এনআইএ। খালিস্তানি গ্যাংস্টারদের খোঁজে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি-এনসিআর, রাজস্থান, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। শুধুমাত্র পঞ্জাবেই ৩০টি জায়গায় চলছে তল্লাশি। এছাড়া রাজস্থানের ১৩টি, হরিয়ানার ৪টি , উত্তরাখণ্ডের ২টি, এবং দিল্লি ও উত্তর প্রদেশের ১টি করে জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছে কেন্দ্রীয় সংস্থা।

সূত্রের খবর, ভারতে সন্ত্রাসমূলক কার্যকলাপে আর্থিক মদত দিচ্ছে খালিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা ও কিছু গ্যাংস্টাররা। এছাড়াও অস্ত্র সরবরাহ ও দেশবিরোধী কার্যকলাপের সঙ্গে যুক্ত তারা, এমন একাধিক তথ্য উঠে এসেছে। আবার তদন্তকারী সংস্থার কাছে খালিস্তানি-আইএসআই যোগের তথ্য প্রমাণও রয়েছে। ফলে এসব খালিস্তানপন্থী নেতা-গ্যাংস্টারদের খুঁজে বের করতে মরিয়া ও তার জন্যই এনআইএ-এর এই তল্লাশি অভিযান।

সম্প্রতি, খালিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জরের মৃত্যুর জন্য ভারতকে দায়ী করেছে কানাডা। এ থেকেই দুই দেশের মধ্যে টানাপোড়েনের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে এনআইএ-এর তল্লাশি অভিযান বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।


Follow us on :