ব্রেকিং নিউজ
Mice-attacks-Puri-Temple-led-massive-panic-among-sebayets
Puri: লকডাউনকালে বংশবিস্তার, পুরীর মন্দিরে ইঁদুরের উৎপাতে ত্রস্ত সেবায়েতরা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-17 13:08:06


ইঁদুরের উৎপাতে ত্রস্ত পুরীর জগন্নাথ মন্দির (Jagannath Temple Puri)। যত দিন যাচ্ছে, বাড়ছে মূষিকের (Rodent Animal) উৎপাত। রীতিমতো নাকি তাণ্ডব চালাচ্ছে তারা। কখনও বিগ্রহের পোশাক কেটে, কখনও আবার পুজোর সময় উৎপাত করে পুরোহিতদের কাজে ব্যাঘাত ঘটাচ্ছে ইঁদুর। কোভিড অতিমারি (Corona Pandemic) এবং লকডাউনের সময় থেকে পুরীর মন্দিরে এই উৎপাত শুরু বলে দাবি সেবায়েতদের। লকডাউনের সময় দীর্ঘ সময় মন্দির বন্ধ ছিল। সেই সুযোগে বংশবিস্তার করেছে মূষিক বাহিনী। তারপর অতিমারি কাটলেও ইঁদুর তাড়ানো যায়নি মন্দির থেকে। বরং প্রভু জগন্নাথের ডেরায় তাদের দাপট বাড়ছে।

ইঁদুরের দৌরাত্ম্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মন্দিরের পুরোহিতরা। তাঁরা জানিয়েছেন, মন্দিরে জগন্নাথ, বলরাম এবং সুভদ্রার বিগ্রহ কাঠের তৈরি। ইঁদুর যদি তা-ও কেটে ফেলে, তাহলে বিপদ বাড়বে। সেবায়েতরা জানান, বিগ্রহের পোশাক কেটে ফেলছে ইঁদুর। গর্ভগৃহে পুজোর সময়েও তারা নানা উৎপাত করছে। অবিলম্বে ইঁদুরের এই তাণ্ডব বন্ধ করা দরকার বলে মনে করছেন তাঁরা।

এই ঘটনায় এক সেবায়েত বলেন, 'আমরা ইঁদুরগুলিকে ধরে বাইরে পাঠিয়ে দেওয়ার বন্দোবস্ত করছি। শুধু ইঁদুর নয়, মন্দিরে রয়েছে বিছেও। তাদেরও তাড়ানোর চেষ্টা চলছে।' মন্দির কর্তৃপক্ষ জানায়, দেবতার প্রতি উৎসর্গীকৃত ফুল খেয়ে ফেলছে ইঁদুর। বিগ্রহের পোশাকও কাটছে ফেলছে। কিন্তু মন্দিরের মধ্যে প্রাণীহত্যা নিষিদ্ধ। তাই ইঁদুরের বিষ দেওয়া যাচ্ছে না। ইঁদুর ধরে ধরে মন্দিরের বাইরে ফেলে আসছেন কর্মীরা।'







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন