১৪ মে, ২০২৪

Meghalaya:ভোট পরবর্তী হিংসা একাধিক বিধানসভায়, মৃত এক! এখন কী অবস্থা
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-04 10:32:20   Share:   

ভোট পরবর্তী হিংসার (Post Poll Violence) কবলে মেঘালয়ের একাধিক এলাকা। হিংসায় মৃত ১, জখম হয়েছেন আরও বেশ কয়েক জন। শুক্রবার এই ঘটনার কথা স্বীকার করেছে মেঘালয় পুলিস (Meghalaya Police)। জানা গিয়েছে, পূর্ব-পশ্চিম খাসি হিলসের মারিয়াং বিধানসভা, পূর্ব খাসি হিলসের শেলা এবং পশ্চিম জয়ন্তিয়া হিলসের মোকাইয়াও থেকে হিংসার খবর এসেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকাগুলোয় জারি ১৪৪ ধারা। ফাটানো হয়েছে কাঁদানে গ্যাসের শেল। এক সংবাদ সংস্থা সূত্রে খবর, মারিয়াংয়ে ডিসিপি অফিসের সামনে একাধিক গাড়িতে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে বলেই অভিযোগ।

এদিকে, মারিয়াং আসনের ফলাফলে অসন্তোষ প্রকাশ করে বৃহস্পতিবার ডিসিপি অফিস ঘেরাও করেছিল কংগ্রেস। এরপরই এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। 

জানা গিয়েছে, ফল নিয়ে অসন্তোষ সোহরা আসনেও। উপমহকুমা শাসকের অফিস লক্ষ্য করে ইট ছোড়েন এনপিপি সমর্থকরা। তবে এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে দাবি পুলিসের। শান্তি বজায় রাখতে সব দলকে আহ্বান জানান মেঘালয়ের বিদায়ী মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

অপরদিকে, ৬০ আসনের মেঘালয়ে একক সংখ্যা গরিষ্ঠ দল এনপিপি, তাদের ঝুলিতে ২৬ আসন। দ্বিতীয় স্থানে ১১টি আসন নিয়ে ইউডিপি। তৃণমূল এবং কংগ্রেস পেয়েছে ৫টি করে আসন। বিজেপির ঝুলিতে গিয়েছে ২টি আসন। যদিও এই মুহূর্তে এনপিপি-র কনরাড সাংমার সঙ্গে বোঝাপড়া করে মেঘালয়ে সরকার গড়তে উদ্যোগ নিয়েছে বিজেপি।  


Follow us on :