১৪ মে, ২০২৪

Punishment: ইংরেজিতে কথা না বলার 'শাস্তি', ছাত্রকে জুতোর মালা পরিয়ে পুরো স্কুল ঘোরালেন শিক্ষক!
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-03 17:10:39   Share:   

ইংরেজিতে (English) কথা বলতে না পারায় স্কুলের ছাত্রীকে এমন শাস্তি দিলেন এক স্কুল শিক্ষক, যা নিয়ে তোলপাড় রাজ্য। সূত্রের খবর, এক ষষ্ঠ শ্রেণীর ছাত্র ক্লাসে ইংরেজিতে কথা বলতে না পারায় তাকে জুতোর মালা পরিয়ে 'শাস্তি' দেওয়ার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। এই ঘটনাটি মেঘালয়ের (Meghalaya) এক স্কুলের।

সূত্রের খবর, মেঘালয়ের এক স্কুলে ক্লাস চলাকালীন ইংরেজিতে কথা বলতে বলেন শিক্ষক। কিন্তু সেই ছাত্র ইংরেজিতে কথা বলতে পারেনি। আর এরপরেই শাস্তি দেন শিক্ষক। শাস্তি দিতে সেই ছাত্রের গলায় পরিয়ে দেয় জুতোর মালা। শুধু তাই নয়, সেই মালা পরিয়ে প্রথমে প্রধান শিক্ষকের ঘরে নিয়ে যান ও পরে পুরো স্কুল চত্বর ঘোরানো হয় তাকে। আর এমন 'ঘৃণ্য অপরাধ'-এর কথা ছাত্রের পরিবারের কানে যেতেই তাঁরা ক্ষোভপ্রকাশ করেছেন। এমনকি স্কুলের বাকি ছাত্রদের অভিভাবকরাও এই ঘটনায় ক্ষুব্ধ। ফলে সেই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ছাত্রের অভিভাবকরা। তাঁরা জানিয়েছেন, এটি অত্যন্ত 'নিন্দনীয়' ঘটনা ও 'বেআইনি'।

মেঘালয়ের শিক্ষামন্ত্রী রাক্কাম এ সাংমা পরে এই বিষয়ে জানতে পারলে তিনি জানান, ডেপুটি কমিশনার ও জেলা শিক্ষা দফতরের কাছে এর রিপোর্ট চাওয়া হয়েছে। এই অভিযোগ সত্য হলে সেই অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।


Follow us on :