০৮ মে, ২০২৪

Viral: 'দর-দাম না করেই মটরশুটি কিনলাম', সমাজমাধ্যমে ভাইরাল ব্যক্তির মানবিক বার্তা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 17:31:52   Share:   

বর্তমান যুগে মানুষের মধ্যে মানবিকতা খুব কমই দেখতে পাওয়া যায়। এছাড়াও ব্যস্ত কর্মজীবনে চলার পথে আশেপাশের কোনও মানুষের কোনও সমস্যা হলে তা দেখারও সময় নেই কারোর। আবার কেউ কাউকে সাহায্যের হাত বাড়িয়ে দিতেও বিভিন্ন চিন্তা-ভাবনা করে থাকেন। তবে এরই এক বিপরীত ঘটনা দেখা গেল সমাজমাধ্যমে।

সম্প্রতি ভাইরাল হচ্ছে একটি ছবি, যেখানে দেখা গিয়েছে, রাস্তায় বসে থাকা এক সবজি বিক্রেতার সঙ্গে ছবি তুলছেন এক ব্যক্তি। তিনি নিজেই এই ছবি ট্যুইটারে শেয়ার করে লিখেছেন, 'একদিন আমি রাস্তার ধারে আম্মাজিকে দেখি। তিনি মটরশুটি বিক্রি করছিলেন। তখন আমি তাঁর কাছ থেকে পুরো মটরশুটিই কিনে নেই কোনও দাম-দর না করেই। কাউকে সাহায্য করে সত্যিই খুব ভালো লাগছে।' এই ব্যক্তির নাম পবন কৌশিক। তবে এই সাহায্য করে ছবি সমাজমাধ্যমে দেওয়া ব্যাপারটিতে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে নেটিজেনদের থেকে।

কেউ তাঁকে এই নিয়ে যেমন ট্রোল করেছেন, তেমনি অনেকে আবার তাঁর প্রশংসা করেছেন। কেউ লিখেছেন, 'যদি আপনি ভালো কাজ করেন, তবে তা ক্যামেরাবন্দি করা উচিত নয়।' অন্য একজন তাঁকে কুর্নিশ জানিয়ে লিখেছেন, 'আপনার মতো দয়ালু মানুষ আমাদের আরও দরকার।' অনেকে আবার সেই মহিলাকে সাহায্য় করার জন্য পবনকে ধন্যবাদ জানিয়েছেন।


Follow us on :