১০ মে, ২০২৪

Cobra: 'তৃষ্ণার্ত' কোবরা সাপকে বোতল থেকে জল খাওয়াচ্ছে যুবক! তারপর যা হল...
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-05 17:12:24   Share:   

সরাসরি বোতল থেকে সাপকে (Snake) খাওয়ানো হল জল, আর সেই ভিডিও দেখেই হইহই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি তামিলনাড়ুর (Tamilnadu)। জানা গিয়েছে, প্রচন্ড গরমে মানুষের মতই তৃষ্ণার্ত হয়ে প্রায় অজ্ঞান হয়ে পড়েছিল একটি কোবরা সাপ (Cobra Snake)। নটরাজন নামে এক ব্যক্তির বাড়ির সামনেই পড়েছিল সেটি। এরপর তিনি তাঁর বন্ধুকে দেখালে তিনি এক পরিবেশকর্মীকে খবর দেন। তারপর তিনি সেখানে পৌঁছতেই সাপটিকে সেভাবে পড়ে থাকতে দেখে সেটাকে জল খেতে দেন। আর সাপটিকেও দেখা গেল সেই বোতল থেকেই জল খেতে।

তামিলনাড়ুর কুড্ডালোরের থিরুচোপারুর বাসিন্দা নটরাজন। তিনি তাঁর বাড়ির সামনেই কোবরা সাপটিকে পড়ে থাকতে দেখেন। এরপর তিনি তাঁর বন্ধু এঝুমালাইকে ডাকেন। তারপর তিনি পরিবেশকর্মী চেল্লাকে খবর দেন। খবর পৌঁছে যাওয়ার পরপরই চেল্লা সেখানে হাজির হন। সাপটিকে দেখে তিনিই জলভর্তি বোতল এটার মুখের সামনে ধরেন। এরপর দেখা যায়, সত্যি সত্যি সাপটি জল খাচ্ছে। এই দৃশ্য দেখতেই হইহই পড়ে যায় এলাকা জুড়ে।

যদিও সাপটিকে জল খাওয়ানোর সময় চেল্লা সেটার লেজটি ধরে রেখেছিল নিজের নিরাপত্তার জন্য। এরপর দেখা যায়, সাপটি জল খেতেই কিছুটা সুস্থ হয়ে ওঠে। তারপর এটাকে একটি প্লাস্টিকের জারে ভরে একটি জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন চেল্লা। চেল্লা জানান, কোবরা সাপটি ইঁদুর মারার বিষ জাতীয় কিছু খেয়ে নিয়েছিল। যার ফলে ডিহাইড্রেটেড হয়ে অজ্ঞন হয়ে পড়েছিল। এই সাপটির সহায়তা করায় নেটপাড়ায় নটরাজন, এঝুমালাই ও চেল্লার প্রশংসা করছেন নেটিজেনরা।


Follow us on :