০৯ মে, ২০২৪

Mahua Moitra: আইফোন হ্যাক করতে চায় মোদী সরকার! কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মহুয়া মৈত্রর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-31 11:56:42   Share:   

মহুয়া মৈত্রর আইফোন হ্যাক করার চেষ্টা করা হচ্ছে। এমনটাই অভিযোগ করলেন খোদ তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এমনকি সরাসরি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তাঁর ফোন হ্যাক করার অভিযোগ করলেন তিনি। 'ঘুষ নিয়ে প্রশ্ন’ (Mahua Moitra) বিতর্ক যখন ক্রমশ আরও জটিল হচ্ছে। তখনই কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন মহুয়া। মঙ্গলবার সকাল সাডে় ৯ টা নাগাদ টুইট করে জানান, অ্যাপেল থেকে তাঁকে সতর্কবার্তা দেওয়া হয়েছে যে, রাষ্ট্রপরিচালিত হ্যাকাররা তাঁর ফোন হ্যাক করার চেষ্টা করছে।

আজ অর্থাৎ মঙ্গলবার মহুয়া মৈত্র এক্স অ্যাকাউন্টে লিখেছেন, তাঁর আইফোন হ্যাক করতে চায় কেন্দ্র সরকার। এমনই বিস্ফোরক অভিযোগ তুলেছেন মহুয়া। অ্যাপেল সংস্থা থেকে কিছু সতর্কবার্তা পাঠানো হয়েছে তাঁর ফোনে। যার স্ক্রিনশর্ট তুলে শেয়ার করেছেন তৃণমূল সাংসদ। অ্যাপেল থেকে মহুয়ার আইফোনে আসা সেই সতর্কবার্তায় লেখা রয়েছে 'রাষ্ট্রপরিচালিত হ্যাকাররা আপনাকে ‘টার্গেট’ করেছে। অ্যাপেল আইডির সঙ্গে আপনার যে আইফোনটি যুক্ত করা আছে, সেটি হ্যাক করার চেষ্টা করা হচ্ছে। আপনি কে, কী করেন— সম্ভবত এ সব দেখে হ্যাকারেরা নির্দিষ্ট করে আপনাকেই ‘টার্গেট’ করেছে। আর তারা যদি তা করতে পারে তাহলে আপনার ব্যক্তিগত তথ্য, কথোপকথন এমনকি ক্যামেরা এবং মাইক্রোফোনও তাঁদের হাতে চলে যাবে।'

আবার মহুয়া টুইট পোস্টে স্বরাষ্ট্র মন্ত্রক, আদানি এবং প্রধানমন্ত্রীর দফতরকে উল্লেখ করে আরও লিখেছেন, "আপনাদের ভয় দেখে আমার আপনাদের প্রতি করুণা হচ্ছে।" তবে শুধুমাত্র মহুয়া মৈত্রই নন, জানা গিয়েছে, কংগ্রেস সাংসদ শশী থারুরও অ্যাপেলের তরফে এমনই সতর্কবার্তা পেয়েছেন। ফলে তিনিও এই নিয়ে টুইট করেছেন। এছাড়াও একই মেসেজ পেয়েছেন প্রিয়াঙ্কা চতুর্বেদী, পবন খেরা, আসাদুদ্দিন ওয়াইসি-এর মত নেতারা। 


Follow us on :