১২ মে, ২০২৪

Mumbai: মহারাষ্ট্রের সমুদ্রসেতুর নাম বদলে নতুন নামকরণ! কী নাম রাখতে চলেছে সরকার
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-29 14:29:55   Share:   

মহারাষ্ট্রের (Maharashtra) সমুদ্রসেতুর (sea ​​bridge) নাম বদলে সাভারকরের নাম রাখতে চলেছে সে রাজ্যের সরকার একনাথ শিন্ডে। চলতি বছরের মে মাসে সাভারকরের ১৪০তম জন্মদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ভারসোভা-বান্দ্রা সি লিঙ্ক-এর নাম পাল্টে সাভারকরের নাম ঘোষণা করেছিলেন। বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে (meeting) এই বিষয়টি নিয়ে আলোচনা ওঠে। সেই বৈঠকে উপস্থিত সকল সদস্যরাই প্রস্তাবটি সমর্থন করেন। 

এমনকি প্রাক্তন প্রধানমন্ত্রী ও প্রয়াত অটলবিহারী বাজপেয়ীর স্মরণের জন্য মহারাষ্ট্রের নির্মীয়মাণ আরও একটি সমুদ্রসেতু তৈরী করার পরিকল্পনা করেছে সে রাজ্যের সরকার। নির্মীয়মাণ এই সেতুর নামই রাখা হচ্ছে ‘অটল সেতু’। মুম্বই থেকে নবি মুম্বই পর্যন্ত মসৃণ এবং দ্রুতগামী যোগাযোগ ব্যবস্থা সুবিধার জন্য মহারাষ্ট্রে তৈরি হচ্ছে মুম্বই ট্রান্স হারবার লিঙ্ক। প্রায় ২৮ কিলোমিটার দীর্ঘ এই সমুদ্রসেতু তৈরির কাজ শেষ হলে এটিই হবে ভারতের দীর্ঘতম সমুদ্রসেতু। 

উল্লেখ্য, ভারসোভা-বান্দ্রা সমুদ্রসেতুটি বান্দ্রা-ওরলি সমুদ্রসেতুর সঙ্গে আন্ধেরি শহরকেও জুড়বে। এই সেতুটির নামকরণ যেহেতু একজন মহান ব্যাক্তির নামে করা হচ্ছে তাই এই সেতুর নামকরণ নিয়ে বিতর্কের শেষ নেই।


Follow us on :