ব্রেকিং নিউজ
Leopard-attack-killed-an-old-man-in-Almorah-Uttarakhand
Uttarakhand: বাড়ির কাছেই চিতার হানা, নিখোঁজ থাকার পর আলমোড়ায় উদ্ধার বৃদ্ধর দেহ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-12-01 16:56:46


চিতার আক্রমণে (Leopard Attack) মৃত্যু (Death) ৫৮ বছর বয়সী এক বৃদ্ধের। বাড়ির কাছ থেকেই বৃদ্ধকে টেনে নিয়ে যায় ওই বন্যপ্রাণ। ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের (Uttarakhand) আলমোড়ার রানিখেত তহসিলের দাইনা গ্রামে। ঘটনায় গোটা এলাকায় আতঙ্কের পরিস্থিতি। মোহন রাম নামে ওই বৃদ্ধ বুধবার থেকে নিখোঁজ ছিলেন বলে জানা গিয়েছে। এরপর থানায় অভিযোগ জানালে পুলিস তদন্ত শুরু করে। বৃহস্পতিবার সকালে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে ওই ব্যক্তির বিকৃত লাশ উদ্ধার করে পুলিস।

রানিখেত জেলা প্রসাশনের কর্তা জয় কিষাণ, ডিএফও আলমোড়া মহতিম যাদব, তহসিলদার-সহ বন বিভাগের দল ঘটনাস্থলে পৌঁছয়। ক্ষুব্ধ গ্রামবাসীদের অভিযোগ, তাঁরা দীর্ঘদিন ধরে গ্রামে চিতাবাঘ ধরার জন্য খাঁচা বসানোর দাবি জানালেও বন বিভাগ ব্যবস্থা নেয়নি। গ্রামবাসীদের দাবিতে, ডিএফও খাঁচা বসানোর নির্দেশ দেন এবং মৃতের পরিবারকে ৫০,০০০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়।

ডিএফও আলমোড়া, মাহাতিম যাদব বলেন, "আমরা খাঁচা অর্ডার দিয়েছি এবং শিকারীদের সঙ্গেও যোগাযোগ করছি। মৃতের পরিবার যাতে আচার অনুষ্ঠান করতে পারে, তার জন্য তাৎক্ষণিক ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। কাজ শেষ হয়ে গিলে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন