১০ মে, ২০২৪

Modi: প্রয়াত মোদীর মা, গান্ধিনগরে মায়ের শেষকৃত্যে প্রধানমন্ত্রী, ভার্চুয়ালি ট্রেন উদ্বোধন
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-30 10:34:22   Share:   

প্রয়াত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) মা হীরাবেন মোদী (Late Heeraben Modi)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০০ বছর। শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ আহমেদাবাদের হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন মোদী। মৃত্যুসংবাদ পাওয়ামাত্রই দিল্লি থেকে আহমেদাবাদের উদ্দেশ্যে রওনা দেন মোদী। সকাল সাড়ে সাতটা নাগাদ বিমানবন্দরে পৌঁছন।

বুধবার ইউএন মেহতা ইনস্টিটিউট অফ কার্ডিওলজি অ্যান্ড রিসার্চ সেন্টার হাসপাতালে ভর্তি করানো হয় হীরাবেন মোদীকে। বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয় সুস্থ রয়েছেন তিনি। তবে শুক্রবার ভোরে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, না ফেরার দেশে যাত্রা করেছেন হীরাবেন মোদী। 

টুইট করে মায়ের মৃত্যুসংবাদ দেন মোদী। তিনি লেখেন, “ঈশ্বরের চরণে বিশ্রাম করছে একটা উজ্জ্বল শতবর্ষ। মায়ের মধ্যে আমি সবসময় এক তপস্বীর যাত্রা, নিঃস্বার্থ কর্মযোগী এবং মূল্যবোধের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ জীবন অনুভব করেছি।” তিনি আরও বলেন, তিনি যখন মায়ের ১০০ তম জন্মদিনে দেখা করেন, তখন তিনি একটি কথা মোদীকে বলেছিলেন,'বুদ্ধিমত্তা দিয়ে কাজ কর, বিশুদ্ধতার সাথে জীবনযাপন কর।"

সদ্য মাতৃহারা প্রধানমন্ত্রীকে শোকবার্তা জানিয়েছেন রাজনৈতিক মহলের সকলেই। শোকসন্তপ্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদীজিকে আন্তরিক সমবেদনা জানিয়েছনে। অমিত শাহ, যোগী আদিত্যনাথ, জে পি নাড্ডা সকলেই শোকজ্ঞাপন করেন। “মা প্রথম বন্ধু, শিক্ষক। তাঁকে হারানোর ক্ষতি অপূরণীয়। তাঁকে হারিয়ে ফেলা বিশ্বের সবচেয়ে বড় শোক”, টুইটে শোকপ্রকাশ অমিত শাহের।  

গান্ধিনগরে সম্পন্ন হল নরেন্দ্র মোদীর মা হীরাবেনের শেষকৃত্য। মায়ের মুখাগ্নি করলেন মোদী। উল্লেখ্য, ইতিমধ্যে মোদীর বাংলা সফর বাতিল হয়েছে। তবে কর্তব্যে অবিচল প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সব অনুষ্ঠানেই যোগ দেবেন। আহমেদাবাদ থেকে ভার্চুয়ালি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করবেন। এরপর যা যা কর্মসূচি রয়েছে সবটাই ভার্চুয়ালি করবেন। প্রধানমন্ত্রী না এলেও রাজ্যে আসছেন কেন্দ্রীয় দল।


Follow us on :