১০ মে, ২০২৪

Train: ট্রেনে ফের আগুন! ইঞ্জিন থেকে ধোঁয়া বেরতেই থামানো হয় খাজুরাহো-উদয়পুর ট্রেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 20:13:26   Share:   

ফের ট্রেনে আগুন (Train Fire)! সূত্রের খবর, শনিবার দুপুরের দিকে খাজুরাহো-উদয়পুর ইন্টারসিটি ট্রেনের (Khajuraho Udaipur intercity train) ইঞ্জিন থেকে আচমকাই ধোঁয়া বেরতে থাকে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) গোয়ালিওরে। জানা গিয়েছে, ট্রেন ছেড়ে দেওয়ার পরই ট্রেন থেকে ধোঁয়া বেরতে থাকে। এরপর ট্রেনটি সিথৌলি রেলওয়ে স্টেশনে থামানো হয় ও যাত্রীদের ট্রেন থেকে নিরাপদে নামিয়ে নেওয়া হয়। কোনও হতাহতের খবর আসেনি। আজ অর্থাৎ শনিবার সকালেও খবরে এসেছিল, উদয়ন এক্সপ্রেসে আগুন লেগে ধোঁয়া বেরোতে দেখা গিয়েছে। এই দুর্ঘটনাতেও সবাই নিরাপদে ছিলেন বলে সূত্রের খবর।

সূত্রের খবর, শনিবার খাজুরাহো-উদয়পুর ইন্টারসিটি ট্রেনটি গোয়ালিওর স্টেশন থেকে রওনা দেওয়ার পরই সিথৌলি স্টেশনে থামিয়ে দেওয়া হয়। হঠাৎই ট্রেন থেকে ধোঁয়া বেরতে দেখেই ট্রেন থামানো হয় ও যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। তৎক্ষণাৎ সেখানে পৌঁছে যায় দুটি দমকল বাহিনী ও রেলওয়ে প্রোটেকশন ফোর্সের আধিকারিকরা।

যদিও পরে রেল কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ট্রেনের ইঞ্জিন থেকে শুধুমাত্র ধোঁয়াই বেরচ্ছিল। সেখানে কোনও আগুন লাগেনি। তবে খুব শীঘ্রই সেই ধোঁয়া নিয়ন্ত্রণে আনা হয়। যাত্রীরা সকলেই সুরক্ষিত। অন্যদিকে ট্রেন দাঁড়িয়ে থাকার জন্য যাত্রীরা অভিযোগ করে জানিয়েছেন, ট্রেন থেকে ধোঁয়া বেরতে দেখে ট্রেন থামানো হয়। ফলে তাঁদের প্রায় দু'ঘণ্টা স্টেশনে দাঁড়িয়ে থাকতে হয়। এতে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হয়। পরে যদিও ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করা হয়েছে বলে সূত্রের খবর।


Follow us on :