১২ মে, ২০২৪

Kerala: কেরলে নৌকাডুবিতে মৃত ২২, ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-08 11:01:21   Share:   

মর্মান্তিক! পর্যটক বোঝাই নৌকা ডুবে মৃত্যু হল ২২ জনের। রবিবার সন্ধ্যায় কেরলের (Kerala) মালাপ্পুরমে (Malappuram) একটি নৌকা পর্যটকদের নিয়ে মাঝনদীতে নিয়ে যায়, আর তখনই ঘটে বিপত্তি। ডুবতে শুরু করে নৌকাটি। রবিবার পর্যন্ত খবর ছিল, এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২১ জনের। এরপর সোমবার সকাল হতেই সেই সংখ্যা বৃদ্ধি পেল। মনে করা হচ্ছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। সূত্রের খবর, সেই নৌকায় মোট কতজন যাত্রী ছিলেন, তা এখনও অজানা। তাই উদ্ধারকার্য এখনও অব্যাহত। এই দুর্ঘটনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (Narendra Modi) শোকপ্রকাশ করেছেন ও ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

সূত্রের খবর, কেরলের মালাপ্পুরম জেলার তানুরের কাছে জনপ্রিয় পর্যটন কেন্দ্র থুভালথিরাম। রবিবার সন্ধ্যা ৭ টা নাগাদ সেখানে যাওয়ার সময়ই এই দুর্ঘটনাটি ঘটে। নৌকাটি হঠাৎই ডুবতে শুরু করে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল বাহিনী। দ্রুত উদ্ধারকাজ শুরু করেন তাঁরা৷ তবুও ততক্ষণে অনেকজনের মৃত্যু হয়ে যায়। যাঁরা সাঁতার জানতেন, তাদের মধ্যে কয়েকজন প্রাণে বাঁচলেও, অধিকাংশ পর্যটকই মারা যান। প্রশাসনের তরফে একাধিক নৌকা ও ডুবুরি পাঠানো হয়েছে উদ্ধারকাজে সাহায্য়ের জন্য। উদ্ধারকাজে এনডিআরএফ বাহিনীও যোগ দিয়েছে।

তবে ঠিক কী কারণে এই দুর্ঘটনা, তা এখনও জানা যায়নি। ইতিমধ্যেই নৌকার মালিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এই দুর্ঘটনা নিয়ে তদন্ত শুরু হবে বলে জানানো হয়েছে কেরল প্রশাসনের পক্ষ থেকে। আবার এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন। শোকপ্রকাশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও দুঃখপ্রকাশ করেছেন। তিনি টুইট করে লেখেন, 'মালাপ্পুরমের তানুরে নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় অত্যন্ত দুঃখিত। নিহতদের পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা রইল।'


Follow us on :