১৫ মে, ২০২৪

Kedarnath Yatra: প্রবল বর্ষণের জের! অনির্দিষ্টকালের জন্য স্থগিত কেদারনাথ যাত্রা
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-25 20:50:16   Share:   

দেশজুড়ে প্রবেশ করেছে বর্ষা (Monsoon)। শনিবার থেকে দেশের একাধিক রাজ্যে ভারী বৃষ্টির প্রভাব পড়তে শুরু করেছে। উত্তরাখণ্ডেও (Uttarakhand) প্রচন্ড বৃষ্টি হচ্ছে। রুদ্রপ্রয়াগ (Rudraprayag) জেলাতেও তুমুল বর্ষণ। এহেন পরিস্থিততে কেদারনাথ যাত্রা পরবর্তী নির্দেশ পর্যন্ত বাতিল করে দেওয়া হল। অনবরত বৃষ্টির ফলেই স্থগিত রাখা হল কেদারনাথ যাত্রা (Kedarnath Yatra)।

শনিবার রাত থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে উত্তরাখণ্ডের সোনপ্রয়াগ সহ রুদ্রপ্রয়াগ জেলার বিভিন্ন জায়গায়। এদিকে কেদারনাথ, বদ্রীনাথ সহ চার ধাম যাত্রা চলছে। তাই ঝুঁকি এড়াতে কেদারনাথ যাত্রা স্থগিত করে দিল উত্তরাখণ্ড প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই যাত্রা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। রুদ্রপ্রয়াগের জেলাশাসক ময়ূর দীক্ষিত রবিবার এই ঘোষণা করেছেন। তিনি আরও জানিয়েছেন, ভারী বৃষ্টির কারণে আপাতত স্থগিত তীর্থযাত্রা। যাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই সিদ্ধান্ত।

জেলা বিপর্যয় মোকাবিলা বাহিনীর আধিকারিক নন্দন সিং রাজওয়ার জানিয়েছেন, সে রাজ্যে ভারী বর্ষণের জেরে পরিস্থিতি খতিয়ে দেখতে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কন্ট্রোল রুমে যান মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি। কেদারনাথ সহ চারধাম যাত্রার পুণ্যার্থীদের সম্পর্কেও খোঁজ-খবর নেন মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।


Follow us on :