১৫ মে, ২০২৪

Electric Bill: বাড়িতে মাত্র দুটি বাল্ব, তবুও ইলেকট্রিক বিল এসেছে লক্ষাধিক!
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-23 18:27:02   Share:   

বাড়িতে রয়েছে মাত্র দুটি বাল্ব, কিন্তু ইলেকট্রিক বিল (Electric Bill) এসেছে লক্ষাধিক। অবাক হচ্ছেন তো! তবে এটাই সত্যি। ঘটনাটি কর্নাটকের (Karnataka) কোপ্পালের (Koppal)। জানা গিয়েছে, সেই ছোট্ট বাড়িটিতে থাকেন এক নব্বই বছরের বৃদ্ধা গিরিজাম্মা। তিনিই জানিয়েছেন যে, তাঁর বাড়িতে রয়েছেই মাত্র দুটি বাল্ব, কিন্তু তাঁর ইলেকট্রিক বিল এসেছে ১ লক্ষ ৩ হাজার টাকা। এই বিল দেখে শোরগোল পড়ে গিয়েছে এলাকায়।

জানা গিয়েছে, কোপ্পালের ভাগ্যনগরের বাসিন্দা গিরিজাম্মা। সেরাজ্যের সরকারের ভাগ্য জ্যোতি প্রকল্পের মাধ্যমেই বাড়িতে ইলেকট্রিক পেয়েছেন তিনি। আর এই প্রকল্পের অধীনেই ১৮ ইউনিট পর্যন্ত বিনা পয়সায় ইলেকট্রিক পাওয়ার কথা তাঁর। কিন্তু এর একেবারেই বিপরীতটা ঘটেছে। বিনা পয়সায় ইলেকট্রিক পাওয়া তো দূর, গিরিজাম্মার এমন বিল এসেছে, যার জন্য বড় সমস্যায় পড়েছেন তিনি।

গিরিজাম্মা জানিয়েছেন, প্রত্যেকমাসে ৭০-৮০ টাকা তাঁর ইলেকট্রিক বিল আসে। কিন্তু মে মাসের বিল দেখে তাঁর চক্ষু চড়াকগাছ। তাঁর বাড়িতে রয়েছেই মাত্র দুটি বাল্ব, একটি ঘরের ভিতরে ও একটি বাইরে। ফলে কীভাবে এত বিল আসে, তাই নিয়ে দিশাহারা বৃদ্ধা। এরপর এই খবর স্থানীয়েরা জানতে পেরে বিদ্যুৎ দফতরে গিয়ে জানালে, দফতর থেকে প্রতিনিধিরা এসে দেখেন যে, তাঁর মিটারটি অনেকদিনের পুরনো ও ত্রুটিপূর্ণ। ফলে এমনটা ঘটেছে। বিদ্যুৎ দফতরের থেকে এও আশ্বাস দেওয়া হয়েছে যে তারা এটা বদলে দেবে ও ইলেকট্রিক বিলও ঠিক করে নতুন করে পাঠানো হবে।


Follow us on :