০৮ মে, ২০২৪

Jagannath Temple: ছেঁড়া জিন্স-হাতকাটা জামা পরে প্রবেশ করা যাবে না পুরীর জগন্নাথ মন্দিরে!
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-10 12:35:56   Share:   

যে কোনও ধরনের পোশাক আর পরা যাবে না মন্দির চত্বরে, এমনটাই নির্দেশিকা জারি পুরীর জগন্নাথ মন্দির (Jagannath Temple) কর্তৃপক্ষের। মন্দির কর্তৃপক্ষের দাবি, অনেককেই মন্দিরে টর্ন জিন্স, হাফ প্যান্ট, স্লিপলেস জামা পরে আসতে দেখা যায়। কিন্তু মন্দির কর্তৃপক্ষের দাবি, মন্দিরে 'সভ্য পোশাক' পরে আসতে হবে। কারণ মন্দির কোনও বিনোদনের জায়গা নয়। তাই এবারে ভক্তদের জন্য নতুন পোশাক বিধি এনেছে জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ।

সূত্রের খবর, সোমবার জগন্নাথ মন্দির কর্তৃপক্ষ থেকে পোশাক বিধির নির্দেশিকা জারি করা হয়। তবে এবছর থেকে নয়, ২০২৪-এর ১ জানুয়ারি থেকে ভক্তদের এই নির্দেশিকা মেনে চলতে হবে। জানা গিয়েছে, সোমবার পুরীর শ্রী জগন্নাথ মন্দিরের নীতি আয়োগ সাব-কমিটির বৈঠক হয়, সেখানেই অশালীন পোশাক নিয়ে আলোচনা করা হয়। ফলে ধর্মীয় ভাবাবেগের কথা ভেবেই পোশাক বিধি জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে কেবল পোশাকবিধি চালু করা নয়, সেটি কার্যকর করার জন্যও বিশেষ ব্যবস্থা করা হচ্ছে। জানা গিয়েছে, নজরদারির জন্য জগন্নাথ মন্দিরের ‘সিংহদুয়ারে’ নিরাপত্তারক্ষী এবং অভ্যন্তরে ‘প্রতিহারী’-তে সেবায়েত থাকবে। নতুন বছর থেকে পোশাক বিধি কার্যকর করা হলেও আজ, মঙ্গলবার থেকেই এই বিষয়ে প্রচার শুরু হয়ে যাবে বলে জানা গিয়েছে।


Follow us on :