১৪ মে, ২০২৪

Online: অনলাইন অ্যাপের মাধ্যমে টাকা বিনিয়োগ, আড়াই লক্ষ টাকা খোয়ালেন তরুণী, গ্রেফতার ৪
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-06 12:36:12   Share:   

টেকনোলজি যত দ্রুত উন্নতি হচ্ছে, তত যেন প্রতারণার ঘটনা বাড়ছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়া (Social Media) সাইটে আজকাল দেখা যায় একটি বিজ্ঞাপন। যেখানে বলা হয়, ঘরে বসে মোবাইল অ্যাপের (Online App) মাধ্যমে বিনিয়োগ করে টাকা ডবল করুন। তেমনই এক অ্যাপের মাধ্যমে টাকা রোজগারের ফাঁদ (Cyber Crime) পেতে প্রায় ১ হাজার মহিলাকে ঠকিয়েছে প্রতারকরা। ঘটনায় অভিযুক্ত চার জনকে গ্রেফতার (Arrested) করা হয়েছে ইতিমধ্যে। ঘটনাটি ঘটেছে নয়াদিল্লিতে (New Delhi)।  

জানা গিয়েছে, ওই প্রতারকরা মহিলাদের ওয়ার্ক ফর্ম হোমের মাধ্য়মেও টাকা উপার্জন করা সম্ভব বলে জানায়। এইরকম মিথ্য়ে আশ্বাসের ফাঁদে পড়ে ঠকেছেন প্রায় ১ হাজার মহিলা।  পুলিস সূত্রে খবর, ওই প্রতারণা চক্রের শিকার হওয়া এক তরুণী থানায় অভিযোগ দায়ের করেন। তরুণীর নাম পালক শ্রীবাস্তব। গুরুগ্রামের বাসিন্দা তিনি। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে চার অভিযুক্তকে বুধবার গ্রেফতার করে গুরুগ্রাম থানার পুলিস। সাইবার প্রতারণাকাণ্ডে যুক্ত যুবকরা হল, সহলেশ কুমার, তুষার কোহলি, বিনোদকুমার ভাসিন এবং রামকুমার রামন।

পালক পুলিসকে জানান, মায়ের সঙ্গে তিনি একটি মোবাইল অ্যাপের মাধ্যমে বিনিয়োগ করেছিলেন। কিন্তু তাতে কোনও টাকাপয়সা ফেরত পাননি। বরং আড়াই লক্ষ টাকা খোয়া গিয়েছে তাঁর। এই প্রতারণা চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে? সবটাই তদন্ত করে দেখছে পুলিস। 


Follow us on :