২৬ এপ্রিল, ২০২৪

Facebook: সেলিব্রিটিদের মতো আপনারও কি ফেসবুকে ফলোয়ার সংখ্যা কমেছিল? নেট দুনিয়ায় বুধবার শুধুই চর্চা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-12 18:31:58   Share:   

একি! বুধবার সকাল থেকে তারকা-সহ আম নেটিজেনের ফেসবুকে (Facebook) ফলোয়ারের সংখ্যা (Follower) কমে যাওয়ায় হুলুস্থুলু কাণ্ড। অনেক তারকাকে দেখা গিয়েছে কীভাবে, কতটা তাঁর ফলোয়ার কমেছে, প্রোফাইলের সেই স্ক্রিনশট শেয়ার করতে। লক্ষ লক্ষ ফলোয়ার, এমনকি যাঁদের ফলোয়ার সংখ্যা কোটি, সেখান থেকে ৮-৯ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছিল। কেবল বলি-টলি-হলি তারকাদের ক্ষেত্রে নেওয়, স্বয়ং মার্ক জুকারবার্গেরও একই দশা হয়েছিল। সকাল থেকে এই 'বিপত্তি'র জন্য ফেসবুককে কম গালমন্দ খেটে হয়নি।

কিন্তু বেলা একটু বাড়তেও স্বস্তির খবর। কোনওরকম পরিশ্রম ছাড়া ফের আগের ফলোয়ার ফিরে পান তারকা থেকে আম নেটিজেন। এ প্রসঙ্গে উল্লেখ্য, বাইরে থেকে সংখ্যা কম দেখালেও নিজেদের প্রোফাইলে ঢুকলে পুরোনো সংখ্যাই দেখতে পাচ্ছিলেন প্রোফাইল মালিকরা। এমনটাই মেটা সূত্রে খবর।

তবে প্রথম দিকে একটা ধোঁয়াশা তৈরি হয়েছিল। অনেকেই ভেবেছিলেন কম্যুনিটি স্ট্যান্ডার্ডের দোহাই দিয়ে ফলোয়ার কমিয়েছে জুকারবার্গের সংস্থা। অনেকেই মনে করছিলেন, কোনও যান্ত্রিক ত্রুটির কারণে এমনটা ঘটেছে। পরে জানা যায়, ফেসবুকে নতুনত্ব কিছু করতে গিয়েই এমনটা হয়েছে। যবে থেকে নামবদল হয়ে 'মেটা' হয়েছে, তবে থেকে কিছু না কিছু পরিবর্তন আনার চেষ্টা চলছে।


Follow us on :