১৭ মে, ২০২৪

Aircraft: কর্নাটকে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান 'কিরণ', প্রাণে বাঁচলেন দুই পাইলট
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-01 17:57:17   Share:   

ফের দুর্ঘটনার কবলে বায়ুসেনার এয়ারক্রাফ্ট (Aircraft Crash)। ভেঙে পড়ল বায়ুসেনার (Indian Air Force) প্রশিক্ষণে ব্যবহার হওয়া বিমান 'সূর্য কিরণ' (Surya Kiran)। বৃহস্পতিবার কর্নাটকের (Karnataka) চামরাজনগরের বোগাপুরা গ্রামে মাটিতে আছড়ে পড়ে বায়ুসেনার এই বিমানটি। নিয়মিত প্রশিক্ষণের জন্য উড়ছিল বিমানটি। কিন্তু তখনই ঘটে এই দুর্ঘটনা। তবে বিমানে থাকা দুজন পাইলটই সুরক্ষিত রয়েছেন বলে জানিয়েছেন ভারতীয় বায়ু সেনা। তবে এই ঘটনার পিছনে কী কারণ, তা নিয়ে তদন্ত চলছে।

এই ঘটনার পরই ভারতীয় বায়ু সেনার তরফে জানানো হয়েছে, 'আজ কর্নাটকে ভারতীয় বায়ু সেনার কিরণ এয়ারক্রাফ্টটি ভেঙে পড়েছে। প্রশিক্ষণ চলাকালীন এই ঘটনাটি ঘটেছে। তবে দু'জন পাইলটই নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন। তবে কেন এমন ঘটনা, তার জন্য তদন্ত চালানো হচ্ছে।' ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, একটি এয়ারক্রাফ্ট একটি ফাঁকা মাঠে পড়ে রয়েছে ও সেটি থেকে ধোঁয়া বেরোচ্ছে। জানা গিয়েছে, মাটিতে আছড়ে পড়তেই আগুন ধরে যায় বিমানটিতে। এরপর সেখান থেকে ধোঁয়াও বেরোতে থাকে। তবে এই ঘটনায় কোনও প্রাণহানি হয়নি বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, দু'জন পাইলটের মধ্যে একজন মহিলা পাইলট ছিলেন। তিনিও নিরাপদে বেরিয়ে আসতে পেরেছেন বলে জানা গিয়েছে। তবে কেন এমন ঘটনা ঘটল, তার জন্য উদ্বিগ্ন বায়ু সেনা। ফলে এই ঘটনার তদন্ত করতে এক কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিই ঘটনার কারণ অনুসন্ধান করবে।


Follow us on :