০৫ মার্চ, ২০২৪

Corona: গত ৭ মাসে সর্বোচ্চ! বছরের শেষ দিনে নতুন করে কোভিডে আক্রান্ত ৮৪১
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-31 11:53:59   Share:   

বর্ষবরণের জন্য যখন বিশ্ববাসী আনন্দে মেতে উঠেছে, সেসময়ই দেশে নতুন করে মাথাচাড়া দিয়ে উঠছে করোনা। বছরের শেষদিনে করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগের সৃষ্টি করছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৪১ জন। যা গত ২২৭ দিনের মধ্যে সর্বোচ্চ। ফলে নতুন বছরের শুরুতে আবার কোভিড আতঙ্ক। ফের সেই মাস্ক, ফের সেই করোনা বিধি ফিরবে কিনা সেই ভয় জাঁকিয়ে বসছে সাধারণ মানুষের মনে।

বছর শেষের আগে করোনার নয়া উপপ্রজাতি জেএন.১ ঘিরে আবার আতঙ্ক ফিরেছে দেশে। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে সংক্রমিতের সংখ্যা ৮৪১। গত ৭ মাসে যা সর্বোচ্চ। শনিবার এই সংখ্যাটা ছিল ৭৪৩। মৃত্যু হয়েছিল ৭ জনের। রবিবার নতুন করে করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতরা কেরল, কর্নাটক, বিহারের বাসিন্দা। করোনা আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে অ্যাক্টিভ কেসের সংখ্যাও বাড়তে শুরু করেছে। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪,৩০৯।

গত ১৯ মে ভারতে নতুন করে ৮৬৫ জন আক্রান্ত হয়েছিলেন। চলতি মাসের ৫ ডিসেম্বর পর্যন্তও দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা দুই অঙ্কে নেমে এসেছিল। কিন্তু করোনা জেএন.১ নতুন ভ্যারিয়েন্ট এবং ঠান্ডা আবহাওয়ার কারণে আবার আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।


Follow us on :